Home / উপজেলা সংবাদ / চাঁদপুরে কল্যাণদী থেকে ভুয়া কবিরাজ আটক
চাঁদপুরে কল্যাণদী থেকে ভুয়া কবিরাজ আটক

চাঁদপুরে কল্যাণদী থেকে ভুয়া কবিরাজ আটক

চাঁদপুর সদর উপজেলার কল্যানপুর ইউনিয়নের কল্যানদী গ্রাম থেকে সেকা নামের এক ভুয়া কবিরাজকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। প্রতারণার অভিযোগে পুলিশ সুপার শামছুন্নাহারের নির্দেশে এএসপি হেডকোয়ার্টার সাকিল আহমেদের নের্তৃত্বে জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক মো. সিরাজুল ইসলাম মঙ্গলবার রাতে তার বাড়ি থেকে আটক করে।

পূলিশ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে সে নিজ বাড়িতে কবিরাজির নাম করে সাধারণ মানুষকে হয়রানি করে আসছে। তার চিকিৎসায় অনেক অসুস্থ রোগী আরো খারাপের দিকে ধাবিত হয়েছে বলে স্থানীয়রা জানায়। তাছাড়া দূর-দুরান্ত থেকে আসা অসহায় রোগীদেরকে তার বাড়িতে রেখে চিকিৎসার জন্য মিনি হাসপাতাল তৈরি করেছেন। সেখানে সে ২৫-৩০ টি কক্ষ তৈরি করে নারী রোগীদেরকে চিকিৎসা করতো। এর আগেও বেশ কয়েকবার তাকে প্রতারণার অভিযোগে আটক করেছে পুলিশ।

এ বিষয়ে জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন মজুমদার জানান, সেকা কবিরাজ তার বাড়িতে যেভাবে হাসপাতালের ন্যায় কক্ষ তৈরি করে রোগীর চিকিৎসা করাতো তা সম্পূর্ণ বেআইনি। তাছাড়া তার কোন ড্রাগ লাইসেন্স নেই।

এবিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মান্নান মাল জানান, “এভাবে কবিরাজি চিকিৎসা দেওয়া বেআইনি। তার কাছে কোন বৈধতা নেই মানুষকে বাড়িতে রেখে চিকিৎসা দেওয়ার।”

আটক সেকা কবিরাজের বিরুদ্ধে বুধবার চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) চৌধুরী আশ্রাফুল করিমের মাধ্যমে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৩০ হাজার টাকা ও অনাদায়ে ১ মাসের জেল প্রদান করা হয়।