চাঁদপুরে কথা-কবিতা-গানে লেখকদের বর্ষা উৎসব উদযাপন

ছায়াবানি মিডিয়া কমিউনিকেশন -এর আয়োজনে ও নোভা এইড ডেন্টাল কেয়ারের সহযোগিতায় চাঁদপুর সাহিত্য একাডেমি মিলনায়তনে হয়ে গেলো বর্ষা উৎসব। 

১৪ জুলাই শুক্রবার সন্ধ্যায় কথা-কবিতা আর গানে বরণ করে নেয়া হয় বাংলার অন্যতম প্রধান ঋতু বর্ষাকে।

কবিতার ছন্দে বর্ষাবন্দনার পাশাপাশি আহ্বান জানানো হয় প্রকৃতি আর ঋতুবৈচিত্র্য সুরক্ষার। বর্ষাকে উপলব্ধি করার এমন সুন্দরতম আয়োজনে অংশগ্রহণ করে খুশি চাঁদপুরের নবীন-প্রবীণ বর্ষাপ্রেমীরা। 

ছায়াবানি মিডিয়া কমিউনিকেশন -এর ক্রিয়েটিভ ডিরেক্টর আরিফ রাসেলের সভাপতিতে এবং কবি ও গল্পকার আশিক বিন রহিমের প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন দৈনিক বাংলা পত্রিকার সম্পাদক নাজমুন নাহার।

অনুষ্ঠানে ‘বাংলা সাহিত্যে বর্ষা’ বিষয়ে প্রধান আলোচনা ছিলেন কবি, প্রাবন্ধিক ও গল্পকার ডা. পীযূষ কান্তি বড়ুয়া।

কবিতা পাঠ এবং বর্ষা বিষয়ক আলোচনা করেন চাঁদপুর সাহিত্য পরিষদের সহ-সভাপতি কবি ইকবাল পারভেজ, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি মুক্তা পীযূষ, ছড়াকার খান-ই আজম, কবি ও নাট্যকার জসিম মেহেদী, চাঁদপুর সাহিত্য মঞ্চের প্রতিষ্ঠাতা ও সভাপতি কবি মাইনুল ইসলাম মানিক, কবি, গল্পকার এবং গবেষক মোহাম্মদ ফরিদ হাসান, কবি ও লেখক মুখলেসুর রহমান ভূঁইয়া, জমির হোসেন, দেওয়ান মাসুদুর রহমান, কবির হোসেন মিজি, এইচএম জাকির, জাহিদ নয়ন, নিঝুম খান প্রমুখ।

সংগীত পরিবেশন করেন বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের শিল্পী প্রথমা, পুনম, প্রত্ন পীযূষ বড়ুয়া এবং প্রখর পীযূষ বড়ুয়া। তবলায় ছিলের তবল শিল্পী তবলশিল্পী সৈকত মজুমদার সিজার। 

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৫ জুলাই ২০২৩

Share