Home / চাঁদপুর / এসএসসির প্রথম দিনে চাঁদপুরে অনুপস্থিত ১২৬
চাঁদপুরে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ১২৬
এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে চাঁদপুর জেলা প্রশাসক (যুগ্ম সচিব) মো. আব্দুস সবুর মন্ডল ও পুলিশ সুপার শামসুন্নাহার। ছবি : কবির হোসেন মিজি

এসএসসির প্রথম দিনে চাঁদপুরে অনুপস্থিত ১২৬

চাঁদপুরে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ১শ’ ২৬ জন। এর মধ্যে ছাত্রের সংখ্যা ২৬ জন এবং ছাত্রীর সংখ্যা ১শ’জন ।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে এসএসসির প্রথম ‍দিনে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যান চাঁদপুর জেলা প্রশাসক (যুগ্ম সচিব) মো. আব্দুস সবুর মন্ডল, পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

জেলা প্রশাসনের শিক্ষা শাখার দেয়া তথ্য মতে, এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ৬২ জন, দাখিল পরীক্ষার্থীর সংখ্যা ৫৯ জন এবং এসএসসি ভোকেশনাল পরীক্ষার্থীর সংখ্যা ৬ জন। বহিস্কৃত নেই বলে জানা গেছে।

এদিকে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি ) আজকের বিষয়ের অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৯ হাজার ৪শ’ ৭৬ জন। এর মধ্যে ১২ হাজার ৪শ’৩২ জন ছাত্র ও ১৭ হাজার ৪৪ জন ছাত্রী ।

প্রসঙ্গত, চলতি শিক্ষাবর্ষে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি ) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট, দাখিল ও এসএসসি ভোকেশনাল সমমানের পরীক্ষার ৮ টি সাধারণ শিক্ষা বোর্ডের পরীক্ষা শুরু হয়েছে।

চাঁদপুরের ৮ উপজেলায় ৬৭ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩৫ হাজার ৭ শ’ ৮৫। এর মধ্যে এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ৩৯ কেন্দ্রে ২৮ হাজার ৩ জন, ১৮ কেন্দ্রে দাখিল পরীক্ষার্থীর সংখ্যা ৬ হাজার ৫ শ’৫৭ জন এবং ১০ কেন্দ্রে এসএসসি ভোকেশনাল ১ হাজার ২শ’২৫ জন পরীক্ষার্থী।

শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী জানিয়েছেন, এবার ৩ হাজার ৪শ’১২টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এসএসসি ও সমমান পরীক্ষা। পরীক্ষায় ২০ লাখ ৩১ হাজার ৮শ’৮৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে ১০ লাখ ২৩ হাজার ২১২ জন ছাত্র ও ছাত্রী ১০ লাখ ৮ হাজার ৬৮৭ জন।

গত বছর এ পরীক্ষায় পরীক্ষার্থী ছিল ১৭ লাখ ৮৬ হাজার ৬শ’১৩ জন। এবার পরীক্ষার্থী বেড়েছে ২ লাখ ৪৫ হাজার ২শ’৮৬ জন।

প্রতিবেদক : আবদুল গনি
: আপডেট, বাংলাদেশ সময় ৮ :২০ পিএম, ৩১ জানুয়ারি ২০১৮, বৃহস্পতিবার
এইউ