Home / চাঁদপুর / চান্দ্রাবাজার ইয়াকুব আলী উবিতে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
j r wadud tipu

চান্দ্রাবাজার ইয়াকুব আলী উবিতে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী চান্দ্রাবাজার ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ জানুয়ারি) বুধবার উৎসবমূখর পরিবেশে দুই পর্বের এই আয়োজন অনুষ্ঠিত হয়।

বিকেলে সমাপনি ও পুরস্কার বিতরণ পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু। এর আগে সকালে ক্রীড়া প্রতিযোগীতা জেলা শিক্ষা অফিসার মো. শফিউদ্দিন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব নজরুল ইসলাম (বাবুল) পাটওয়ারীর সভাপ্রতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম সাইফুল হক, ১২নং চান্দ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান জাহান আলী কালু পাটওয়ারী, ব্যবসায়ী ও সমাজ সেবক মো. জসিম মিয়াজী।

স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আওলাদ হোসেন। অনুষ্ঠানের শুরুতেই আমন্ত্রিত অতিথিদের অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষিকা খালেদা বেগম।

প্রধান অতিথির বক্তব্যে, ডা. জে আর ওয়াদুদ টিপু বলেন, কোমলমতি শিশু-কিশোরদের লেখাপড়ার পাশাপাশি খেলাদুলার প্রয়োজন রয়েছে। কারণ খেলাদুলার মাধ্যমে শরীর মন ভালো রাখে। তাই তোমাদের পড়ালেখার পাশাপাশি খেলাদুলাতেও ভালো করতে হবে।

তিনি বলেন, আমাদের চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এই আসনে ব্যাপক উন্নয়ন কাজ করেছেন। বর্তমানে তিনি শিক্ষামন্ত্রী হয়েছেন। এখন তিনি শুধু মাত্র চাঁদপুরের নয়, সমগ্র দেশের শিক্ষামন্ত্রী। সুতরাং ওনাকে সারা দেশ নিয়ে ভাবতে হয়। তবুও তিনি তার সকল ভাবনায় চাঁদপুরকে সর্বাগ্যে প্রধান্য দিয়ে থাকেন। এই বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে আপানাদের দাবীগুলো আমি তার কাছে পৌঁছে দিবো।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশের শিক্ষা খ্যাতে যুগান্তকারি উন্নতি হয়েছে। একটি আলোকিত সমাজ গড়ে তুলতে সরকারের নানামূখি উদ্যোগ গ্রহণ করেছে। এখন বছরের শুরুতেই শিক্ষার্থীরা বিনামূল্যে নতুন বই পাচ্ছে। তাই আমাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে সুনাগরীক হিসেবে গড়ে তুলতে হবে। মাদকের সর্বগ্রাসী ছোঁবল যাতে করে আমাদের সন্তানদের স্পর্শ না করে সেদিকে শিক্ষক, অভিভাবকদের খেয়াল রাখতে হবে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুলতান মাহমুদের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন ব্যবসায়ী ও ক্রীড়ানুরাগী কামরুল হাসান লিটন, সমাজসেবক জিএম নূর মোহাম্মদ ঢালী, ক্রীড়ানুরাগী বিল্লাল হোসেন পাটওয়ারী, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য মো. ফিরোজ পাটওয়ারী, সেলিম পাটওয়ারী, জহিরুল ইসলাম পাটওয়ারী, আবু ইউসুফ শেখ,

মো. ফয়েজ বক্স হাওলাদার, নাজমা বেগম, মো. ওমর ফারুক, মো. খলিলুর রহমান, সমাজসেবক ওবায়দুল্লাহ (ফকির পাটওয়ারী), সদর উপজেলা আওয়ামী লীগের নেতা আরশাদ বেপারী আসু, আওয়ামী লীগ নেতা জব্বার পাটওয়ারী, সহকারী সিনিয়র শিক্ষক ওমর ফারুকসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অভিভাবকবৃন্দ।

প্রতিবেদক- আশিক বিন রহিম
৩০ জানুয়ারি, ২০১৯