চাঁদপুরে এসএসসিতে পাসের হার ৯৬.৬৯ শতাংশ

চাঁদপুরে ২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী ২৮২ স্কুলের ৩৩ হাজার ১২৯ পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৩২ হাজার ৩২ জন। শতকরা পাসের হার ৯৬.৬৯ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৪৫০ জন পরীক্ষার্থী।

উপজেলা পর্যায় থেকে প্রাপ্ত ফলাফল অনুযায়ী, জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে ৬৩২ এ প্লাস নিয়ে শীর্ষে রয়েছে চাঁদপুর সদর উপজেলা, ৪৪১ শিক্ষার্থী জিপিএ-৫ পাওয়ায় জেলায় দ্বিতীয় স্থানে কচুয়া উপজেলা এবং ৩১৮ জিপিএ-৫ নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ফরিদগঞ্জ উপজেলা।

উপজেলাওয়ারী প্রাপ্ত ফলাফলের হিসাবে দেখা যায়, চাঁদপুর সদর উপজেলার ৪৯টি স্কুল থেকে ৫ হাজার ৯৩৬ জন পরীক্ষার্থীতে এসএসসিতে অংশ নিয়ে কৃতকার্য হয় ৫ হাজার ৮০৯ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬৩২ জন পরীক্ষার্থী।

ফরিদগঞ্জ উপজেলার ৪৭টি স্কুল থেকে ৪ হাজার ৫৮৯ জন পরীক্ষার্থীতে এসএসসিতে অংশ নিয়ে কৃতকার্য হয় ৪ হাজার ৪১৭ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩১৮ জন পরীক্ষার্থী।

কচুয়া উপজেলার ৪০টি স্কুল থেকে ৪ হাজার ৪৫১ জন পরীক্ষার্থীতে এসএসসিতে অংশ নিয়ে কৃতকার্য হয় ৪ হাজার ৩৯১ জন। পাসের হার ৯৮.৬৫ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৪১ জন পরীক্ষার্থী।

শাহরাস্তি উপজেলার ৩৩টি স্কুল থেকে ৩ হাজার ৪৬৮ জন পরীক্ষার্থীতে এসএসসিতে অংশ নিয়ে কৃতকার্য হয় ৩ হাজার ৩৮৭ জন। পাসের হার ৯৭.৬৬ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৬০ জন পরীক্ষার্থী।
মতলব দক্ষিণ উপজেলার ২৮টি স্কুল থেকে ৩ হাজার ১৫২ জন পরীক্ষার্থীতে এসএসসিতে অংশ নিয়ে কৃতকার্য হয় ২ হাজার ৯৪৮ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২১৫ জন পরীক্ষার্থী।

মতলব উত্তর উপজেলার ৩৯টি স্কুল থেকে ৬ হাজার ১৩১ জন পরীক্ষার্থীতে এসএসসিতে অংশ নিয়ে কৃতকার্য হয় ৫ হাজার ৯০১ জন। পাসের হার ৯৬.২৫ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৮৯ জন পরীক্ষার্থী।

হাজীগঞ্জ উপজেলার ৩৩টি স্কুল থেকে ৪ হাজার ৩১২ জন পরীক্ষার্থীতে এসএসসিতে অংশ নিয়ে কৃতকার্য হয় ৪ হাজার ১২৯ জন। পাসের হার ৯৫.৭৬ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৬১ জন পরীক্ষার্থী।

হাইমচর উপজেলার ১৩টি স্কুল থেকে ১ হাজার ৯০ জন পরীক্ষার্থীতে এসএসসিতে অংশ নিয়ে কৃতকার্য হয় ১ হাজার ৫০ জন। পাসের হার ৯৬.৩৩ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৪ জন পরীক্ষার্থী।

স্টাফ করেসপন্ডেট, ৩০ ডিসেম্বর ২০২১

Share