Home / চাঁদপুর / ১১২ কোটি টাকায় চাঁদপুর এলজিইডি’র ৬ প্রকল্প গ্রহণ
Lged chandpur
প্রতীকী ছবি

১১২ কোটি টাকায় চাঁদপুর এলজিইডি’র ৬ প্রকল্প গ্রহণ

চাঁদপুরে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) ১শ’১২ কোটি টাকা ব্যয়ে নতুন ২০১৭-২০১৮ অর্থবছরে ৬টি প্রকল্প গ্রহণ করা হয়েছে।
চাঁদপুরে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) এর নির্বাহী প্রকৌশলী জিএম মুজিবুর রহমান মঙ্গলবার (১১ জুলাই)চাঁদপুর টাইমসকে অবহিত করেন।

প্রাপ্ত তথ্য মতে, চাঁদপুর সদরের ছোট সুন্দর বগার গুদারা নামক স্থানে ৩৬ কোটি টাকা ব্যয়ে ২শ’৪৭ মিটার দৈর্ঘ্যরে ফরিদগঞ্জ সংযোগ স্থাপনে একটি ব্রিজ, ২শ’৫০মিটার দৈর্ঘের হাজীগঞ্জ বড়কুল-টোরাগড় নামক স্থানে ২৫ কোটি টাকা ব্যয়ে অপর একটি ব্রিজ এ বছর নির্মাণ হবে। এ দু’টো ব্রিজ সরকারি অর্থে নির্মাণ হবে।

হাইমচরে ঢেলের বাজার থেকে চরভৈরবী পর্যন্ত ২০ কোটি টাকা ব্যয়ে বিশ্বব্যাংকের সহায়তায় সাড়ে ১২ কি.মি.সড়ক এবং ফরিদগঞ্জ ভাটিয়ালপুর থেকে চান্দ্রা বাজার পর্যন্ত সাড়ে ৯ কি.মি.সড়ক নির্মাণে সাড়ে ৬ কোটি টাকা ব্যয় করা হবে। এ প্রকল্পটি বিশ্ব ব্যাংকের অর্থে নির্মাণ হবে।

৬ কোটি ২০ লাখ টাকায় ফরিদগঞ্জের গাজীপুর-ধানুয়ায় ১শ’ মিটার দৈর্ঘ্যরে গল্লাক বাজার সংযোগ সেতু নির্মাণ করা হবে।

এদিকে চাঁদপুর জেলার ২ শ’ কি.মি. সড়ক সংস্কারে এরমধ্যেই ২৫ কোটি টাকা বরাদ্দ পাওয়া গেছে। যা ২০১৭-১৮ অর্থবছরে বাস্তবায়ন হবে।

এ ব্যাপারে চাঁদপুর স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী জিএম মুজিবুর রহমান চাঁদপুর টাইমসকে জানান,‘উল্লেখিত প্রকল্পগুলো নতুন ২০১৭-১৮ অর্থবছরে সম্পন্ন হবে ।
প্রসঙ্গত, গত ২০১৬-’১৭ অর্থবছরে ১২ টি প্রকল্প বাস্তবায়ন করেছে। এতে ব্যয় হয়েছে ৩শ’৯৮ কোটি ৯৭ লাখ ৫৬ হাজার টাকা।

এসব প্রকেল্পের মধ্যে উল্লেখযোগ্য রয়েছে,৪শ’৩৫ কি.মি.সড়ক উন্নয়ন, অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্যে ৫৮টি বাসস্থান নির্মাণ,জেলার ৬০ প্রাথমিক বিদ্যালয়ের আসবাবপত্র নির্মাণ,৪টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ ও চাঁদপুর শিল্পকলা একাডেমির ভবন নির্মাণ।

প্রতিবেদক:আবদুল গনি
:আপডেট,বাংলাদেশ সময় ৬:১০ পিএম,১২ জুলাই ২০১৭,বুধবার
ডিএইচ

Leave a Reply