Home / শিক্ষাঙ্গন / চাঁদপুরে এবার ৫৭ কেন্দ্রে ৩৪ হাজার ৫শ’পরীক্ষার্থী অংশ নিচ্ছে
exam attendence
ফাইল

চাঁদপুরে এবার ৫৭ কেন্দ্রে ৩৪ হাজার ৫শ’পরীক্ষার্থী অংশ নিচ্ছে

চলতি শিক্ষাবর্ষে বছরে (২০১৮) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। আটটি সাধারণ শিক্ষা বোর্ডের এসএসসি,মাদরাসা বোর্ডের দাখিল ও কারিগরি বোর্ডের পরীক্ষা শুরু হচ্ছে আগামী ১ ফেব্রæয়ারি।

চাঁদপুরের ৮ উপজেলায় ৫৭ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩৪ হাজার ৫শ’। এর মধ্যে এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ২৮ হাজার ৩ জন ও কেন্দ্র ৩৯ টি এবং দাখিল পরীক্ষার্থীর সংখ্যা ৬ হাজার৫শ’৫৭ জনও কেন্দ্র ১৮ টি।

জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা শাখা থেকে প্রাপ্ত তথ্য মতে, এসএসসিতে চাঁদপুর সদরে ৬ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ৭শ’ ১ জন।
হাজীগঞ্জের ৬ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৫শ’ ৪৫ জন। মতলব উত্তরে ৭ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৯০ জন।
মতলব দক্ষিণে ৩ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ২ হাজার ১শ’ ১৯ জন। ফরিদগঞ্জে ৫ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৫শ’ ৯৬ জন।
শাহারাস্তির ৫ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩ হাজার ৪শ ’৭৪ জন। কচুয়ার ৫ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৫শ’ ৬৮ জন।
হাইমচরের ১ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৯শ’ ১০ জন।

দাখিলে চাঁদপুর সদরে ৩টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৬৫ জন। হাজীগঞ্জের ৩ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ১৯ জন। মতলব উত্তরে ১ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৪ শ’ ৪৭ জন। মতলব দক্ষিণে ২ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৫শ’৩৮ জন। ফরিদগঞ্জে ৩ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ২শ’ ৭৯ জন। শাহারাস্তির ২ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৬ শ ’ ৮১ জন। কচুয়ার ৩ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ২ শ’ ১১ জন। হাইমচরের ১ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩শ’ ১৭ জন।

প্রাপ্ত সূত্র মতে, জেলা প্রশাসকের সভাপতিত্বে জেলার সকল কেন্দ্র সচিবদের নিয়ে একটি সভাও হয়েছে। সভায় পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা গ্রহণে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ গুলোর মধ্যে রয়েছে কেন্দ্র সচিব ব্যতীত কোনো কক্ষ পর্যবেক্ষক মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না । ১ বা ২ এর অধিক কোনো সাংবাদিক কেন্দ্রে প্রবেশ করতে পারবে না ও এ ক্ষেত্রে কেন্দ্র সচিবের সাথে যোগাযোগ করা সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রতিবেদক : আবদুল গনি
আপডেট, বাংলাদেশ সময় ৭:১০ পিএম,১৯ জানুয়ারি ২০১৮, শুক্রবার
এজি