Home / চাঁদপুর / চাঁদপুরে ‘এডুকেশন ওয়াচ প্রতিবেদন’ অবহিতকরণ সেমিনার
চাঁদপুরে ‘এডুকেশন ওয়াচ প্রতিবেদন’ অবহিতকরণ সেমিনার

চাঁদপুরে ‘এডুকেশন ওয়াচ প্রতিবেদন’ অবহিতকরণ সেমিনার

চাঁদপুরে এডুকেশন ওয়াচ প্রতিবেদন-২০১৫ অবহিতকরণ সেমিনার মঙ্গলবার (৫ এপ্রিল) সকালে কাজী নজুরুল ইসলাম সড়কের রোটারী ভবন মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ও গণসাক্ষরতা অভিযানের যৌথ আয়োজনে অনুষ্ঠানটি করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল। তিনি তার বক্তব্যে বলেন বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। মানসম্মত প্রাথমিক শিক্ষার উন্নতির গতিবৃদ্ধির জন্য এডুকেশন ওয়াচের প্রতিবেদন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই প্রতিবেদনে আমাদের শিক্ষা ব্যবস্থার বিভিন্ন সমস্যা ও সমাধানের বিষয় তুলে ধরা হবে। এই প্রতিবেদন তৈরির জন্য বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ও গণসাক্ষরতা অভিযানের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।

পতিপাদ্য বিষয়ের উপর গবেষণার পেক্ষাপট, ফলাফল ও সুপারিশমালা উপস্থাপন করেন গণসাক্ষরতা অভিযানের উপ-পরিচালক কেএম এনামুল হক। বাংলাদেশ প্রথমিক শিক্ষক সমিতি কেন্দ্রিয় কমিটির সভাপতি সরদার আবুল বাসারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক মোহাম্মদ হোসেন, স্থানীয় সরকার উপ-পরিচালক ওয়াহিদুজ্জামান, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন চোদ্দগ্রাম সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রনজিত কুমার বণিক।

উন্মুক্ত আলোচনা পর্বে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, রহিম বাদশা। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক ও সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

আশিক বিন রহিম[/author] : আপডেট ১২:০৬ পিএম, ৫ মার্চ ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply