Home / চাঁদপুর / চাঁদপুরে একুশে বই মেলার ২য় দিনে সাংস্কৃতিক পরিবেশনা
No Pic Chandpur Times
এ সংবাদের সংশ্লিষ্ট ছবি প্রকাশ হয়নি।

চাঁদপুরে একুশে বই মেলার ২য় দিনে সাংস্কৃতিক পরিবেশনা

শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত ৪ দিন ব্যাপী একুশে বই মেলার ২য় দিন অতিবাহিত হয়েছে।

১৯ ফেব্রæয়ারী সোমবার ২য় দিনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন চাঁদপুরের প্রতিষ্ঠিত ৩টি সাংস্কৃতিক সংগঠন। সংগঠনগুলো হলো, নৃত্যধারা, সুরধ্বনি সঙ্গীত একাডেমি ও তারুন্য সাংস্কৃতিক সংগঠন। নৃত্যধারার সুমা দত্তের পরিচালনায় নৃত্য পরিবেশন করে রিজভী, লামিয়া, জেরিন, কুহু, আরিফ, স্নেহা, সোহেলী, অথরা, পরি, হৃদিতা, রুমা প্রমুখ।

সুরধ্বনি সঙ্গীত একাডেমির অধ্যক্ষ অনিতা নন্দীর পরিচালনায় সঙ্গীত পরিবেশন করে সাহজাবিন আরেফিন, প্রগতি দত্ত, অর্পিতা দাস, ইকরা, অর্নব, পুষ্পিতা দাস, তৃষ্ণা, আকলিমা, অনিন্দিতা, পান্থ, নীহা, তুলি, প্রকৃতি, ইফা, তুরিন, দিশা, আরিশা, ¯েœহা, প্রমুখ।

প্রসঙ্গত, প্রতিবছরের ন্যায় এবছরও চাঁদপুরেও যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপিত হবে জেলা প্রশাসনের উদ্যোগে এ দিবসটি ঘিরে নানা কর্মসূচি আয়োজনের মধ্য দিয়ে অমর একুশে ভাষা শহীদদের স্মরণ করে একুশে বইমেলার আয়োজন করা হয়েছে। চার দিনব্যাপী এই বই মেলা আগামী ২১ ফেব্রæয়ারি সমাপ্ত হবে।

প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত এ মেলা সর্বসাধারণের জন্যে উন্মুক্ত থাকবে। ১৮, ১৯ ও ২০ ফেব্রæয়ারি এ তিনদিন বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সম্মিলিত সাংস্কৃতিক জোট ও চাঁদপুর সাংস্কৃতিক চর্চাকেন্দ্রের তত্ত¡াবধানে সাতটি সংগঠন এ তিনদিন সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে। আগামী কাল ও পড়শু সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, উদয়ন সংগীত বিদ্যালয় ও স্বদেশ সাংস্কৃতিক সংগঠন। শেষদিন জেলা শিল্পকলা একাডেমীর ব্যবস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

প্রতিবেদক- আশিক বিন রহিম