চাঁদপুর

চাঁদপুরে একুশের আলোচনাসভায় শিক্ষক লাঞ্ছিত : ২ কর্মচারীকে মারধর

সম্পত্তিগত বিরোধের জের ধরে চাঁদপুর সরকারি কলেজের একুশের আলোচনাসভা চলাকালীন সময় এক শিক্ষককে লাঞ্ছিত ও ২ (কর্মচারী) এমএলএ কে মরধর করেছে আরেফিন ও ভুট্টোর নেতৃত্বে একদল যুবক।

রোববার (২১ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১১টায় চাঁদপুর সরকারি কলেজ মাঠে মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবসের আলোচনাসভার প্যান্ডেলে এ ঘটনা ঘটে।

লাঞ্ছিত শিক্ষকরা হলেন চাঁদপুর সরকারি কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান, চতুর্থ শ্রেণীর কর্মচারী (এমএলএস) বিজয় ত্রিপুরা ও বিশম্বর ত্রিপুরা।

চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এ এস এম দেলওয়ার হোসেন বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। শিক্ষক লাঞ্ছিতের মূল কারণ হল জায়গা-সম্পত্তি। সভা চলাকালীন সময়ে উচ্ছৃঙ্খল যুবকরা লাঞ্ছিতের ঘটনায় মহান শহীদ দিবস ও আর্ন্তজার্তিক মাতৃভাষা দিবসের আলোচনা বন্ধ করা হয়। বিষয়টি পুলিশ সুপার শামসুন্নাহারকে জানানো হয়েছে। তাৎক্ষণিক কলেজ শিক্ষক পরিষদের জরুরী বৈঠকের আহবান করা হয়েছে।

কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ওহিদুজ্জামান ও সাবেক আলমগীর হোসেন বাহার জানান, চাঁদপুর সরকারি কলেজের মহিলা ছাত্রী নিবাসের পেছনে থাকা সম্পত্তি মাসুদুর রহমান নামে এক ব্যাক্তি দাবি করে আসছে। কিন্তু আজকে এই নিয়ে কোনো কথা হয়নি। কলেজের আয়োজনে একুশের আলোচনাসভায় হঠাৎ আরেফিন ও ভুট্টো নামে দুই যুবক সংঘবদ্ধ হয়ে মাসুদুর রহমানের পক্ষ নিয়ে ওয়াহিদুজ্জামান ও চতুর্থ শ্রেণীর কর্মচারী বিজয় ত্রিপুরা ও বিশম্বর ত্রিপুরাকে লাঞ্ছিত ও মারধর করে। তাৎক্ষণিক অধ্যক্ষ মহোদয় আলোচনাসভা বন্ধ করে দেন। আমরা অপরাধীদের শাস্তি দাবি জানাই।

চাঁদপুর গোয়েন্দা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আহসানুজ্জামান লাভু জানান, পুলিশ সুপারের নির্দেশে তাৎক্ষণিক ঘটনাস্থলে আসি। নির্দিষ্ট কাগজপত্র নিয়ে বসে সমাধানের জন্য বলা হয়েছে। এ সম্পত্তি নিয়ে সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত কোনো পক্ষকেই না যাওয়ার জন্য মৌখিকভাবে বলা হয়েছে।

মাজহারুল ইসলাম অনিক, স্টাফ করেসপন্ডেন্ট, চাঁদপুর টাইমস

|| আপডেট: ০৫:০৯ অপরাহ্ন, ২১ ফেব্রুয়ারি ২০১৬, রোববার

এমআরআর

Share