চাঁদপুরে একই রঙে দেড় হাজার পুলিশের ঈদ

চাঁদপুরে একই রঙের পাঞ্জাবি ও শাড়ি পরে ঈদের আনন্দ ভাগাভাগি করেছেন দেড় হাজারের বেশি পুলিশ সদস্য। এতে কনস্টেবল থেকে পুলিশ সুপার পর্যন্ত পদ পদবি ভুলে সবাই নতুন এক মাত্রায় যোগ দিয়ে ভিন্ন আবহ তৈরি করেছেন তারা।

ঈদের রাতে চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ জানান, একই রঙের পোশাক পরে মানুষের নিরাপত্তা সেবা দিচ্ছে পুলিশ বাহিনী। তবে কোনো উৎসবে যোগ দিতে গেলে নির্দিষ্ট কোনো পোশাকের প্রয়োজন হয় না। আর এমন পরিস্থিতিতে নতুন মাত্রা যোগ করতে একই রঙের পাঞ্জাবি ও শাড়ির ব্যবস্থা করেছেন তিনি। আর মানসম্মত এসব পাঞ্জাবি ও শাড়ি পেয়ে দারুণভাবে উচ্ছ্বসিত চাঁদপুরে কর্মরত সব পুলিশ সদস্য।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায় জানান, এতে আমাদের পদ পদবি ভুলে সবাই একসঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করেছি। কনস্টেবল থেকে শুরু করে সবাই যখন একত্রিত হয়েছি। তখন কী যে আনন্দ! তা ভাষায় প্রকাশ করার মতো না।

খোঁজ নিয়ে জানা গেছে, পবিত্র ঈদুল ফিতরের দিন ভোর থেকেই চাঁদপুরের দেড় হাজারেরও বেশি পুলিশ সদস্য একই রঙের পাঞ্জাবি ও শাড়ি পরেন। শুধু তাই নয়, পুলিশ লাইনস, জেলা পুলিশ সুপার কার্যালয় এবং বিভিন্ন থানায় কর্মরত এসব পুলিশ সদস্যরা এই বিশেষ আয়োজনে আলাদা আলাদাভাবে অংশ নেন। তবে গতবছর থেকে এমন ধারা চালু করেন পুলিশ সুপার মিলন মাহমুদ।

স্টাফ করেসপন্ডেট, ২৩ এপ্রিল ২০২৩

Share