চাঁদপুর

চাঁদপুরে এইচএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ১৯২ জন

সারা দেশের ন্যায় চাঁদপুরেও একযোগে অনুষ্ঠিত হয়েছে এইচএসসি, আলিম, ব্যবসায় ব্যবস্থাপনা ও ভোকেশনাল পরীক্ষা। ৩ মার্চ রোববার সকাল ৯টায় এক ও অভিন্ন সময়ে জেলার ৮ উপজেলায় ৫০ টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবছর জেলা ৫০ টি কেন্দ্রে সর্বমোট ১৬ হাজার ৮শ ১জন পরিক্ষার্থীর মধ্যে পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ছিলো ১৯২ জন।

চাঁদপুর জেলা প্রশাসনের শিক্ষা শাখা কতৃক প্রাপ্ত তথ্য থেকে জানা যায়, জেলার ৮ উপজেলায় এইচএসসি বাংলা প্রথম পত্র পরীক্ষায় প্রথম দিনে ৩৩টি পরিক্ষা কেন্দ্রের ১৩ হাজার ৫শ ২৭ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিলো ১৩৫ জন। এর মধ্যে ছাত্র ৬৮ ও ছাত্রী ৬৭ জন। মাদ্রসা শিক্ষা বোর্ডের আলিম কুরআন মাজিদ পরীক্ষার ১০ কেন্দ্রের ২ হাজার ৪শ ২০ জন পরিক্ষার্থীর মধ্যে অনপস্থিত ছিলো ৪৯ জন। এর মধ্যে ছাত্র ২৪ ও ছাত্রী ২৫ জন। ব্যবসায় ব্যবস্থাপনা ও ভোকেশনাল বাংলা ২য় পত্র পরিক্ষার ৭টি কেন্দ্রের ৯শ ৬৭জন পরিক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ৮জন। এর মধ্যে ছাত্র ৭ এবং ছাত্রী ৭।

এদিকে বেলা ১টায় চাঁদপুর সরকারি কলেজে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আসেন, চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল ও পুলিশ সুপার শামসুন্নাহার।

এসময় তিনি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেনকে সাথে নিয়ে পরীক্ষার হলগুলো পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন কলেজের উপাধক্ষ প্রফেসর মুহাম্মদ শাহআলম, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বাহার প্রমুখ।

আশিক বিন রহিম, ||আপডেট: ১১:০১  অপরাহ্ন, ০৩ এপ্রিল ২০১৬, রোববার

Share