Home / চাঁদপুর / চাঁদপুরে উৎসব মুখর পরিবেশে জন্মাষ্টমী পালন
চাঁদপুরে উৎসব মুখর পরিবেশে জন্মাষ্টমী পালন

চাঁদপুরে উৎসব মুখর পরিবেশে জন্মাষ্টমী পালন

চাঁদপুর উৎসব মুখর পরিবেশ শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী বৃহস্পতিবার (২৫ আগস্ট) জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের আয়েজনে সকাল ৭টায় ভগবান শ্রী কৃষ্ণের পুজা ও বাল্যভোগের মাধ্যমে দিনব্যাপি কর্মসূচির শুরু হয়।

পরে দুপুর সাড়ে ১২ টায় ভোগরাগ শেষে বিকেল ৩ টায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

র‌্যালির উদ্বোধন করবেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশরাফুজ্জামান। শহরের বাণিজ্যিক এলাকা পুরাণবাজার হরিসভা মন্দির থেকে বর্ণাঢ্য শোভাযাত্রাটি বের হয়ে নতুন বাজার এলাকার গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে।

সন্ধা সাড়ে ৬টায় পুরাণবাজার হরিসভা মন্দির কমপ্লেক্সে সন্ধারতি ও বিশেষ প্রার্থনা ও বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর রাত ৯টায় ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘যখনি সমাজে অনাচার শুরু হয় তখনি ভগবান শ্রী কৃষ্ণের অর্বিভাব হয়। ভগবান শ্রী কৃষ্ণ আজ থেকে সাড়ে ৫ হাজার বছর আগে জন্ম নিয়েছেন। তিনি মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তার প্রতি আমাদের পুরোপুরি ভক্তিশ্রদ্ধা তখনি পালন করা হবে, যখন তার অনুশাসন সঠিকভাবে পালন করা হবে। আইনের শাসন প্রতিষ্ঠিত, হলে এবং ধর্মীয় অনুশাসন সঠিকভাবে পালন করলেই শান্তি আসবে। কোনো ধর্মই অনাচারের কথা বলেনি। প্রত্যেক ধর্মই মানবতার কথা বলেছে, শান্তির কথা বলেছে। আমরা প্রত্যেকেই মানব সন্তান হিসেবে জন্ম গ্রহণ করি। পরবর্তীতে আমরা দেখে দেখে হিন্দু, বৈদ্ধ বা খ্রিষ্টান হই।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি সুভাস চন্দ রায়, সহ-সভাপতি তমাল ঘোষ, পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, কার্তিক চন্দ্র সাহা, পুরাণবাজার জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সভাপতি অনন্ত চক্রর্তী, গৌতম রায় চৌধুরী, হাইমচর সভাপতি বিবেক মজুমদার।

জন্মাষ্টমী উৎযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি ব্যাংকার রঞ্জিত চন্দ্র রায়ের সভাপতিত্বে ও সহ-সভাপতি চন্দনাথ ঘোষ চন্দনের পরিচালনা অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন জেলা জন্মাষ্টমী উৎযাপন পরিষদের সভাপতি গোপাল চন্দ্র সাহা। শুভেচ্ছা বক্তব্য রাখনে সাধারণ সম্পাদক জয়রাম রায়।

সব শেষে রাত ৯টায় ধর্মীয় বৈদিক নৃত্যঅনুষ্ঠান পরিবেশন করে তারুণ্য সাংস্কৃতিক সংগঠন। এসময় জেলা জন্মাষ্টমী উৎযাপন পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ এবং হিন্দু সম্প্রদায়ের ভক্তবৃন্দরা উপস্থিত ছিলেন।

চাঁদপুরে উৎসব মুখর পরিবেশে জন্মাষ্টমী পালন

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম