Home / চাঁদপুর / চাঁদপুরে‘উপহার যাবে বাড়ি’ প্রোগামের আনুষ্ঠানিক শেষ দিন আজ : উপহার পেলো ৪,০০৫ পরিবার
DC Office Chandpur..

চাঁদপুরে‘উপহার যাবে বাড়ি’ প্রোগামের আনুষ্ঠানিক শেষ দিন আজ : উপহার পেলো ৪,০০৫ পরিবার

চাঁদপুর জেলা প্রশাসনের এর উদ্যোগে পরিচালিত ‘ উপহার যাবে বাড়ি ’ প্রোগামের আজ রোবাবার ৩১ মে আনুষ্ঠানিকভাবে শেষ দিন। (জেলা ও উপজেলা প্রশাসনের স্বাভাবিক ত্রাণ কার্যক্রম চলবে।) আজও ৩১ মে ৪৫ টি পরিবারের মধ্যে উপহার বিতরণ করা হয়।

এ নিয়ে এ পর্যন্ত এ কার্যক্রমের আওতায় ৪,০০৫ টি নিম্ন-মধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দেয়া হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্র) আবদুল্রাহ আল মাহমুদ জামান এর ফেসবুক স্ট্যাটাস থেকে রোববার ৩১ মে এ তথ্য জানা গেছে ।

বিশেষ করে যারা চক্ষুলজ্জা ও লোক লজ্জার কারণে কারো কাছে হাত পাততে পারেন না ঐ সকল পরিবারগুলোর কাছে এ সংকটকালীন সময়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়াই ছিল এ প্রোগামের মূল উদ্দেশ্য। আমরা এ পরিবারগুলোর সম্মানের কথা ভেবে উপহার গ্রহীতা পরিবারের কারো মুখের ছবিও প্রকাশ করিনি।

আমাদের ২ টি হটলাইনে মোট ফোন কল রিসিভ করা হয়েছে ৭,১২৯ টি। তার মধ্যে ৪,০০৫ টি পরিবারের মধ্যে ৪০ জন ভলান্টিয়ারের মাধ্যমে বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌছে দেয়া হয়েছে। এছাড়াও উক্ত উপহার ক্রয়,পরিবহণ,ওজন করা,প্যাকেট করা ইত্যাদি কাজে নিয়মিত ৭ জন স্কাউট ও জেলা প্রশাসনের কর্মকর্তা,কর্মচারীগণ কাজ করেছেন।

আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের শেষ দিন হওয়ায় ভলান্টিয়ারদের কাল থেকে লকডাউন শিথিল পরবর্তী সময়ে নিজেদের ও জনসাধারণের জন্য করণীয় সম্পর্কে পরামর্শ প্রদান করা হয়। বিগত প্রায় আড়াই মাস যে সকল কর্মকর্তা, কর্মচারী ও ভলান্টিয়ারবৃন্দ, স্কাউট সদস্যবৃন্দ ও সাংবাদিকবৃন্দ এ কাজের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত ছিলেন সবাইকে আন্তরিক ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা।

বিশেষ করে জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খান স্যারের প্রতি বিশেষ কৃতজ্ঞতা যার উৎসাহ ও সার্বিক সহযোগিতার ফলে এ প্রোগামটি বাস্তবায়ন সম্ভব হয়েছে।
আমরা আশা করি দেশ ও দশের কল্যাণে যে কোনো ভালো কাজে জেলা প্রশাসন এভাবেই আপনাদের সর্বদা সহযোগী হিসেবে পাশে পাবে।

আবদুল গনি , ৩১ মে ২০২০