Home / চাঁদপুর / চাঁদপুরে উপসর্গে মৃত খ্রিষ্টান ব্যক্তিকে কবরস্থ করলো ইসলামী আন্দোলন
চাঁদপুরে উপসর্গে মৃত খ্রিষ্টান

চাঁদপুরে উপসর্গে মৃত খ্রিষ্টান ব্যক্তিকে কবরস্থ করলো ইসলামী আন্দোলন

কিছুদিন আগেও চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে এক হিন্দু ব্যক্তির মৃতদেহ শ্মশানে নিয়ে দাহকার্যে সম্পন্নে সহযোগিতা করে বেশ প্রশংসিত হয়েছিলো ইসলামী আন্দেলনের স্বেচ্ছাসেবক টিম। এবারে একই উপসর্গের এক খ্রিস্টান ব্যক্তির মরদেহ গোসল থেকে শুরু করে কফিনবন্দি এবং কবরস্থ করে আবারো আলোচনায় ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার এই স্বেচ্ছাসেবক টিম।

তারা ১০জুন বুধবার বেলা ১২ টায় শহরের নিশি বিল্ডিং এলাকার খ্রিস্টান কবরস্থানে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া নিরেন্দ বর্ম্মন (৫৫) কে কবরস্থ করেন।

দলটির চাঁদপুর জেলা শাখার সভাপতি ও দাফন-কাফনে নিয়োজিত স্বেচ্ছাসেবক টিমের প্রধান শেখ মোঃ জয়নাল আবেদীন এবং সেক্রেটারি ও জেলা সমন্বয়কারী মাও ইয়াছিন রাশেদসানীনের নেতৃত্বে এই পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা যাওয়া প্রায় ৫০ ব্যক্তির মৃতদেহ দাফন করেছে এই সংগঠনটি। যা সাম্য, সম্প্রীতি ও মানবতার অনন্য দৃষ্টান্ত বলে মনে করছেন চাঁদপুরের সকল ধর্মের মানুষ।

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া মৃত্যু নিরেন্দ বর্ম্মনের পরিবার সূত্রে জানা যায়, গত ১০ দিন যাবত করোনার বিভিন্ন উপসর্গ নিয়ে অসুস্থ ছিলেন তিনি। গত মঙ্গলবার চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে করোনা পরীক্ষার জন্য তার নমুনা প্রদান করা হয়। বুধবার সকালে শহরের আলামিন একাডেমি স্কুলস্থ খ্রিস্টান পাড়া এলাকায় নিজ বাসভবনে মৃত্যুবরন করেন নিরেন্দ্র বর্মন।

দাফন-কাফনে নিয়োজিত স্বেচ্ছাসেবক টিম প্রধান শেখ মোঃ জয়নাল আবেদীন চাঁদপুর টাইমসকে জানান, ইসলাম শান্তির ধর্ম। মানবতার সেবায় পীর সাহেব চরমোনাইর আহ্বান সারা বাংলাদেশে ইসলামী আন্দোলন মৃত ব্যক্তিদের দাফন-কাফন করছে। তিনি বলেন, যতদিন পর্যন্ত এই এরকম পরিস্থিতি থাকবে আমরা স্বাস্থ্যবিধি মেনে মানবতার কল্যাণে কাজ করে যাবো।

দাফন কাফন কাজের এই সেচ্ছাসেবক টিমের অন্যান্যরা হলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও সদর শাখার সমন্বয়কারী মাওঃ আনোয়ার আল নোমান, ইসলামী যুব আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওঃ হেলাল আহমাদ, মাওলানা মাহদী হাসান, মুহাম্মাদ সাব্বির আহমাদ, আল আমিন সোহেল, আশেক এলাহি, মহিলা সেচ্ছাসেবী নাজমা ও লিপি।

প্রসঙ্গত,বৈশ্বিক মহামারী করোনায় সারা দেশেই আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়ে চলেছে। করোনাক্রান্তের ভয়ে মৃত ব্যক্তিদের দাফন-কাফনের জন্য কেউ যখন এগিয়ে আসছে না, তখন যে কোনো ধর্মের মৃত ব্যক্তির দাফন-কাফনে এগিয়েে আসছে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর স্বেচ্ছাসেবক টিম। এই স্বেচ্ছাসেবকের দলটি জীবনের চরম ঝুঁকি নিয়ে প্রতিদিনই দাফনকার্যে ছুটে চলেছে জেলার এ প্রান্ত থেকে ও প্রান্তে। যার ফলশ্রুতিতে দলটিকে সকল ধর্মের মানুষ মন থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছে।

প্রতিবেদক:আশিক বিন রহিম,১০ জুন ২০২০