Home / চাঁদপুর / চাঁদপুরে ঈদুল আযহায় মার্কেটে বিক্রি কম:ব্যবসায়ীরা হতাশ
market...

চাঁদপুরে ঈদুল আযহায় মার্কেটে বিক্রি কম:ব্যবসায়ীরা হতাশ

মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল আযহা বুধবার(২২ আগস্ট)। ঈদ উপলক্ষে চাঁদপুর শহরের মার্কেট গুলোতে চলছে শেষ সময়ের কেনাকাট। ঈদের আনন্দ ভাগাভাগি করতে অনেকেই নাড়ির টানে বাড়ির পথে ছুটে আসছেন।অনেকে নিজ বাসায় থেকে প্রিয়জনদের সাথে ঈদের আনন্দ উপভোগ করতে শুরু করেছেন ঈদের বাজার।

ঈদের ছুটিতে তরুন ক্রেতা আর চাঁদপুর শহরের বাইরের ক্রেতাদের কেনাকাটা প্রায় শেষ। ধর্মপ্রাণ মুসলমানদের ঈদুল আযহায় একদিকে যেমন কোরবানির পশু কেনায় ব্যস্ত থাকে কোরবানির হাট। অন্যদিকে শহরের বাজার গুলোতে বাড়তে থাকে নারী ক্রেতা এবং শিশুদের পোশাক বেচাকেনা। ঈদুল আযহা উপলক্ষে শহরের বিপনী বিতান এবং কাপড়ের শোরুমগুলো নতুন পোশাক নিয়ে ক্রেতাদের দৃষ্টি আকর্ষনের চেষ্টা করেন।

সেই দিক মাথায় রেখে শহরবাসী এখন ছুটছেন নিজেদের এবং তাদের প্রিয়জনের জন্য কেনাকাটার করতে। তবে গত বারের তুলনায় এ ঈদে বেচাকানা কম হচ্ছে বলে জানিয়েছেন বিক্রেতারা। বরাবরই প্রতিবছর ঈদুল আযহায় ঈদ পোশাক কেনাবেচায় ভাটা পড়ে। তুলনামূলক কিছু মানুষ ঈদের নতুন জামা কিনতে আসেন মার্কেট গুলোতে।

রোববার চাঁদপুর শহরের রেলওয়ে হকার্স মার্কেট, হাকিম প্লাজা, তমা প্লাজা, মীর শপিং কমপ্লেক্স, চাঁদপুর টাওয়ার, ফয়সাল শপিং কমপ্লেক্সসহ শহরের বেশ কিছু মার্কেটে ক্রেতাদের কিছুটা ভিড় দেখা গেছে।

বিক্রেতারা জানিয়েছেন ‘যে হারে ক্রেতাদের সমাগম হয়, সে হারে বিক্রি হচ্ছে না ঈদের পোশাক।বছরের মধ্যে শুধু ঈদুল ফিতর এর সময় তারা ভালো বিক্রি করে থাকে। ওই সময়ে পুরো বছরের বিক্রি পুষিয়ে নেওয়া নেন ব্যবসায়ীরা।’

শহরের হকার্স মার্কেটে আসা এক মহিলা ক্রেতা বলেন, এবারে বাজারে আসতে একটু দেরী হয়ে গেছে। দাম আগের মতই রয়েছে তবে দু-একটির দাম বেশি। এ ঈদে সবার জন্য তেমন কেনাকাটা হয় না। শুধু বাচ্ছাদের জন্য কিছু কিনার জন্য আসা। এদিকে পোশাকের আমদানি দোকানে বেশি হলেও ক্রেতার সংখ্যা কম বলে জানিয়েছেন বিক্রেতারা।

প্রতিবেদকঃ শরীফুল ইসলাম

Leave a Reply