Home / চাঁদপুর / দীপু মনি গ্রেপ্তারে চাঁদপুরে কাজী ইব্রাহিম জুয়েলের মিষ্টি বিতরণ
ইব্রাহিম

দীপু মনি গ্রেপ্তারে চাঁদপুরে কাজী ইব্রাহিম জুয়েলের মিষ্টি বিতরণ

রাজধানীর বারিধারা এলাকা থেকে গ্রেপ্তার হয়েছেন আওয়ামী লীগ সরকারের আলোচিত সাবেক তিনবারের মন্ত্রী ও সাবেক সাংসদ ডা. দীপু মনি। এমন সংবাদে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল হয়েছে চাঁদপুর জেলা শহরে।

২০ আগস্ট মঙ্গলবার সকালে থেকে চাঁদপুর প্রেসক্লাব সামনে পুরান বাজার ডিগ্রী কলেজ সহ বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করা হয়।

নেতাকর্মীরা বলেন, অবৈধ হাসিনা সরকারের আমলে দীপু মনি শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করেছেন। আমাদের অসংখ্য নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে দিনের পর দিন হয়রানি করেছে। উন্নয়নের নামে অর্থ লুটপাট করেছে। আমরা তার কঠিন বিচার চাই।

এসময় জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব ইব্রাহিম কাজী জুয়েল, সাবেক সিনিয়র যুগ্ন আহ্বায়ক সুলাইমান আলীসহ জেলা ছাত্রদলের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

পরে সেখানে পথচারী, ব্যবসায়ী, ইজিবাইক ও রিকশা চালকসহ নেতাকর্মীদের মাঝে (রসগোল্লা) মিষ্টি বিতরণ করা হয়। এসময় ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) একটি দল সোমবার সন্ধ্যায় অভিযান চালিয়ে আত্মীয়ের বাসা থেকে দীপু মনিকে আটক করে। দীপু মনিকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেওয়া হয়। চাঁদপুরে তার বিরুদ্ধে হওয়ায় মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন গত ১৮ জুলাই চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়িতে ২ দফা হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুকে হুকুমের আসামি করা হয়।

ওই ঘটনায় গত ১৫ আগস্ট চাঁদপুর পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক ও শহরের বাগাদি রোড হাওলাদার বাড়ির বাসিন্দা কালু হাওলাদারের ছেলে আ. রাজ্জাক হাওলাদার বাদী হয়ে থানায় এ মামলা করেন। মামলায় নামীয় ৫১০ জন ও অজ্ঞাতনামা ১২০০ জনকে আসামি করা হয়।

২০০৯ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে পেয়ে চাঁদপুর-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন দীপু মনি। ওই সংসদেই তিনি ২০১৩ সাল পর্যন্ত পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৪ সালের নির্বাচনে বিনা ভোটে এমপি হলেও কোন মন্ত্রীত্ব পাননি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ আবারও সরকার গঠন করলে শিক্ষামন্ত্রী হন তিনি। দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকার গঠন করলে সমাজকল্যাণ মন্ত্রীর দায়িত্ব পান আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক।

প্রতিবেদক: মুহাম্মদ বাদশা ভূঁইয়া, ২০ আগস্ট ২০২৪