চাঁদপুরে ইজতেমায় অর্ধ লক্ষাধিক মুসল্লির জুম্মার নামাজ আদায়

চাঁদপুরে তাবলিগ জামাতের জেলা ইজতেমার স্মরণকালের অন্যতম বৃহৎ জামাতে প্রায় অধ্যক্ষাধিক মুসল্লী একসঙ্গে জুম্মার নামাজ আদায় করেছে। ১৮ অক্টোবর শুক্রবার ছিল তিন দিনব্যাপী ইজতেমার দ্বিতীয় দিন। দিনটি পবিত্র জুম্মাবার হওয়ায় চাঁদপুর শহরের পুরানবাজারস্থ জুট মিলের পাশে বালুর মাঠে আয়োজিত ইজতেমা ময়দানে যেন মুসল্লিদের ঢল নামে।

তাবলীগ জামাতে অংশ নেওয়া দেশ-বিদেশের মেহমানদের পাশাপাশি সমগ্র জেলা থেকে মুসল্লিরা বিশাল ময়দানে জুমার নামাজ আদায়ে একত্রিত হন। জুম্মার নামাজে ইমামতি করন তাবলীগ জামাতের চাঁদপুরের মুরুব্বী হযরত মাওলানা আব্দুর রশিদ। নামাজ শেষে মোনাজাতে বাংলাদেশ তথা সমগ্র পৃথিবীর মুসলিম উম্মার শান্তি, সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

এর আগে বৃহস্পতিবার বাদ ফজর থেকে চাঁদপুরে শুরু হয়েছে তিন দিনব্যাপী তাবলিগ জামাতের ইজতেমা। চাঁদপুর শহরের পুরানবাজার এলাকার স্টার আলকায়েত জুট মিলের উল্টো দিকে বালুর মাঠে তাবলিগ জামাতের জেলা ইজতেমায় আমেরিকা, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব, কাতার, ফ্রান্স, মালয়েশিয়া, শ্রীলংকা, ফিলিস্তিন, সিঙ্গাপুর, মিশর ও মরক্কো থেকে আসা মেহমানরাও অংশগ্রহণ করেন।

তাবলিগ জামাতের চাঁদপুরের মুরুব্বী হযরত মাওলানা আব্দুর রশিদ জানান, ১৭ অক্টোবর আমবয়ানের মধ্য দিয়ে তাবলিগ জামাতের জেলা ইজতেমা শুরু হয়। শুক্রবার ঈমানের ওপর আল্লাহর একত্মবাদ এবং রাসুল পাক (সা.) এর রেসালাত, আখলাক আখেরাতের আলোচনা করা হয়।

তিনি আরও জানান, কাল শনিবার বাদ জোহরের আগেই আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তিন দিনব্যাপী তাবলিগ জামাতের এ জেলা ইজতেমা শেষ হওয়ার কথা রয়েছে।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৮ অক্টোবর ২০২৪

Share