Home / চাঁদপুর / চাঁদপুরে ইউরোপীয় ইউনিয়নের প্রকল্পে জনপ্রতিনিধিদের ওরিয়েন্টেশন
ইউরোপীয় ইউনিয়নের

চাঁদপুরে ইউরোপীয় ইউনিয়নের প্রকল্পে জনপ্রতিনিধিদের ওরিয়েন্টেশন

ইউরোপীয় ইউনিয়নের দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্য ও পুষ্টি নিশ্চিতকরণ (সাপোর্ট টু হেলথ এন্ড নিউট্রিউশন টু দি পুওর ইন প্রজেক্ট) প্রকল্প বাস্তবায়নে চাঁদপুর ও হাজীগঞ্জ পৌরসভার সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের নিয়ে ৩ দিন ব্যাপী ওরিয়েন্টেশন শুরু হয়েছে।

২০ জানুয়ারি মঙ্গলবার সকালে এলিট ভোজন বিলাস রেস্টুরেন্টে ৩ দিন ব্যাপী ওরিয়েন্টেশন এর ১ম দিন অতিবাহিত হয়।

ওরিয়েন্টেশন এর ১ম দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহম্মেদ।

তিনি বলেন, দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্য ও পুষ্টি নিশ্চিতকরণে ইউরোপীয় ইউনিয়নের এ উদ্যেগ জনহিতকর। গরীব লোক যেন এর মাধ্যমে পরিপূর্ণ সেবা পায়। আপনারা যাহাতে নির্ভিগ্নে স্বাচ্ছন্দে কার্যক্রম পরিচালনা করতে পারেন এক্ষেত্রে চাঁদপুর পৌরসভার সকল সাপোর্ট থাকবে। এছাড়া তিনি স্বাস্থ্যসেবায় পৌরসভার বিভিন্ন জনহিতকর কার্যক্রমের তথ্য তুলে ধরেন।

মুজিববর্ষে সরকারের ব্যাপক কার্যক্রমের কথা উল্লেখ করেন মেয়র।

৩ দিন ব্যাপী ওরিয়েন্টশন কর্মসূচির কো অর্ডিনেটর হিসেবে উপস্থিত ছিলেন এস এম তফাজ্জল হোসেন। সহযোগী প্রতিষ্ঠান পদক্ষেপ মানবিক বাংলাদেশ এর ব্যাবস্থাপক আনিস হোসেন চৌধুরী, ট্রেইনার একুশে টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা নার্গিস মজিদ লিমা।

পদক্ষেপ মানবিক বাংলাদেশ এর ব্যাবস্থাপক আনিস হোসেন চৌধুরী চাঁদপুর টাইমসকে জানান, ‘আমাদের এ ওরিয়েন্টেশন চলবে বৃহস্পতিবার পর্যন্ত। আজ (২১ জানুয়ারি) মঙ্গলবার প্রথম দিনে অংশগ্রহন করেছে চাঁদপুর পৌরসভার ২১ জন ও হাজীগঞ্জ পৌরসভার ১৭ জন জন প্রতিনিধি। বুধ ও বৃহস্পতিবার জেলার অন্যান্য উপজেলার জন প্রতিনিধিগণ উপস্থিত থাকবেন।’

প্রতিবেদক : কবির হোসেন মিজি, ২১ জানুয়ারি ২০২০