Home / সারাদেশ / চাঁদপুরে ইউপি সচিব ও উদ্যোক্তাদের প্রশিক্ষণের সমাপন
চাঁদপুরে ইউপি সচিব ও উদ্যোক্তাদের প্রশিক্ষণের সমাপন

চাঁদপুরে ইউপি সচিব ও উদ্যোক্তাদের প্রশিক্ষণের সমাপন

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে দ্বিতীয় লোকাল গভন্যান্স সাপোর্ট প্রজেক্টের আওতায় ইউনিয়ন পরিষদ সচিব ও উদ্যোক্তাদের জন্য ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) এর ওপর ৩ দিনব্যাপি প্রশিক্ষণের সমাপনী সোমবার দুপুর ১২টায় সার্কিট হাউজে অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণের চাঁদপুর জেলার ৮টি উপজেলার ইউনিয়ন পরিষদের সচিব ও উদ্যোক্তাদের ১১টি গ্রুপে প্রশিক্ষণ সমাপনি হয়েছে। প্রতি গ্রুপে ৮ জন সচিব ও ১৬ জন উদ্যোক্তাদের প্রশিক্ষণের অংশগ্রহণ করে ।

স্থানীয় সরকারের উপ-পরিচালক ওয়াহিদুজ্জামান সভাপতির বক্তব্যে বলেন, ‘ইউনিয়ন পরিষদের সচিবরা ইউনিয়ন পর্যায়ে বিশেষ দায়িত্ব পালন করে। সচিবরা সরকারের আইনের বাহিরে কোনো ধরণের কাজ করতে পারে না। তারা ইউনিয়নের কার্যক্রমে মধ্যে দিয়ে দেশ উন্নয়নের ভূমিকা পালন করেন। জনগণের সেবার লক্ষ্যে সরকার সচিবদের দায়িত্ব দেয়। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী সচিব ও উদ্যোক্তাদের নিয়ে বিভিন্ন প্রশিক্ষণের ব্যাবস্থা গ্রহণ করেছেন। এই প্রশিক্ষণের করণ হচ্ছে তারা কি ভাবে জনগনের মধ্যে সেবা নিশ্চিত করতে পারে সে লক্ষ্যে আইনকানুন ও আই টি সম্পর্কে দক্ষতা অর্জন করে জনগনের মাঝে সেবা পৌছে দেওয়া। এখানে যারা প্রশিক্ষণ নিচ্ছেন তারা হাতে কলমে শিখে জনগনের কাছে সেবা পৌছে দিতে হবে। জনগণ জনসেবা পায় সেদিকে সকলের লক্ষ্য রাখতে হবে। বর্তমান সরকারের নিরলস প্রচেষ্টায় দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে।

প্রশিক্ষক ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর (ডি এফ) এস. এম শাহরিয়ার পরিচালনায় এস. এম শাহরিয়ার পরিচালনায় প্রশিক্ষণের প্রশিক্ষক হিসেবে ছিলেন বালিয়া ইউনিয়নের সচিব এস এম কুদ্দুস রোকন ।

এসময় জেলার ইউপি সচিব ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

: আপডেট, বাংলাদেশ সময় ০৬:৩০ পিএম, ১০ অক্টোবর ২০১৬, সোমবার
ডিএইচ

চাঁদপুরে ইউপি সচিব ও উদ্যোক্তাদের প্রশিক্ষণের সমাপন

About The Author

প্রতিবেদক- আনোয়ারুল হক

Leave a Reply