চাঁদপুর

চাঁদপুরে আ’লীগ নেত্রী ফেন্সি খুনের ঘটনায় মামলা : স্বামী ও সতিন আটক

চাঁদপুর শহরের ষোলঘর এলাকার মহিলা আওয়ামী লীগ নেত্রী অধ্যক্ষ শাহিনা সুলাতানা ফেন্সি খুনের ঘটনায় স্বামী অ্যাডভোকেট জহিরুল ইসলামকে প্রধান আসামী করে ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

প্রধান অভিযুক্ত অ্যাডভোকেট জহিরুল ইসলাম ও তার দ্বিতীয় স্ত্রী জুলেখা বেগমকে বিকেলে আদালতে হাজির করা হয়।

এর আগে মঙ্গলবার (৫ জুন) বিকেলে চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করেন নিহত ফেন্সির ছোট ভাই ফোরকান উদ্দিন খান।

মামলার অপর অভিযুক্তরা হচ্ছেন, ফেন্সির সতিন জুলেখা বেগম (৩৪), দেবর খাইরুল ইসলাম নয়ন (৪৫) ও ননস জানু বেগম (৪৮)।

চাঁদপুর মডেল থানা সূত্রে জানাযায়, সোমবার (৪ জুন) দিনগত রাত ১০টার দিকে ষোলঘর নিজ বাসভবনে মাথায় মারাত্মক আঘাত প্রাপ্ত হয়ে খুন হন ফেন্সি।

ইনসেটে অধ্যক্ষ ফেন্সি

পুলিশ ঘটনাস্থল থেকে স্বামী এডভোকেট জহিরুল ইসলামকে আটক করেন। এরপর রাতেই শহরের নাজির পাড়া থেকে দ্বিতীয় আসামী জুলেখা বেগমকে আটক করে চাঁদপুরের গোয়েন্দা পুলিশ (ডিবি)। আসামীদের বিরুদ্ধে ৩০২/৩৪ ধারার অপরাধে মামলা হয়েছে। মামলা নং-১০, তারিখ ৫ জুন, ২০১৮খ্রি.।

মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)’র পুলিশ পরিদর্শক মহিউদ্দিন জানান, আটক প্রধান অভিযুক্ত অ্যাডভোকেট জহিরুল ইসলাম ও তার দ্বিতীয় স্ত্রী জুলেখা বেগমকে বিকেলে আদালতে হাজির করা হয়। আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বাকী দুই আসামীকেও গ্রেফতার করার চেষ্টা অব্যাহত রয়েছে।

ফরিদগঞ্জের গল্লাক আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহিন সুলতানা ফেন্সী বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার প্রতিষ্ঠাতা আহ্বায়িকা হিসেবে দায়িত্ব পালন করেছেন ১৯৯২-১৯৯৮ খ্রিঃ পর্যন্ত। তিনি জাতীয় মহিলা সংস্থা চাঁদপুর-এর চেয়ারম্যান হিসেবে ১৯৯৬-২০০১ খ্রিঃ পর্যন্ত দায়িত্ব পালন করেন। ইতিপূর্বে বেগম আইভী রহমান ও অধ্যাপিকা খালেদা খানম-এর নেতৃত্বাধীন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্যা ছিলেন তিনি।

তিনি বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার মহিলা সম্পাদিকা ছিলেন। এছাড়া তিনি চাঁদপুর জেলা মহিলা ক্রীড়া সংস্থা, জেলা মহিলা সমিতি ও চাঁদপুর সরকারি মহিলা কলেজের প্রাক্তন ছাত্রী সমিতির আহ্বায়িকা এবং মহিলা কলেজ পুনর্মিলনী কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবের দায়িত্ব পালন করেন। ছাত্রজীবনে তিনি চট্টগ্রাম বিশ্ববিদালয় ও চাঁদপুর সরকারি মহিলা কলেজে বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

এ সংক্রান্ত আগের প্রতিবেদন- চাঁদপুরে কেন্দ্রীয় আওয়ামী মহিলা লীগ নেত্রী খুন! স্বামী আটক

Share