Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে আবাসিক হোটেলগুলোতে প্রেমিক প্রেমিকাদের অসামাজিক কার্যকলাপ
চাঁদপুরে আবাসিক হোটেলগুলোতে প্রেমিক প্রেমিকাদের অসামাজিক কার্যকলাপ
ফাইল ছবি

চাঁদপুরে আবাসিক হোটেলগুলোতে প্রেমিক প্রেমিকাদের অসামাজিক কার্যকলাপ

চাঁদপুর শহরের আবাসিক হোটেলগুলোতে অবৈধ ও অসামাজিক কার্যকলাপ, মাদক সেবন, বিক্রয়সহ বিভিন্ন ধরনের অপরাধ কর্মকান্ড বৃদ্ধি পেয়েছে। প্রশাসনের তেমন নজরদারি না থাকায় দিন দিন এসব অপরাধের প্রবণতা বেড়ে যাচ্ছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী ও ভাসমান পতিতারা এসব হোটেলে গিয়ে যৌন কাজে লিপ্ত হচ্ছে। এতে সামাজিক অবক্ষয় বৃদ্ধি পাচ্ছে।

চাঁদপুর শহরের প্রায় সব হোটেলেই এই অবৈধ কার্যক্রম চললেও বেশি আলোচিত হচ্ছে শহরের পূরবী মার্কেটের তৃতীয়তলায় অবস্থিত হোটেল শেরাটন, কালিবাড়ী টাউনহল মার্কেটের তৃতীয়তলায় অবস্থিত শরীয়তপুর হোটেল, কলেজগেট সংলগ্ন আকবরী হোটেল, রজনীগন্ধা মার্কেটে অবস্থিত রজনীগন্ধা হোটেল, চৌধুরীঘাটের তাজমহল, হোটেল শ্যামলী, নিউ শ্যামলী, বিটি রোডের হোটেল আল-রাশিদা ও আল-রাজিব, বড়স্টেশন এলাকার সুন্দরবন, সোহাগ হোটেল, রশিদ আবাসিক হোটেল।

এসব হোটেলে প্রতিদিন অসামাজিক কার্যকলাপ দেদারছে চলে আসছে। পুলিশ মাঝে মাঝে অভিযান করে পতিতা, খদ্দের ও প্রেমিকযুগল আটক করে সমঝোতায় ছেড়ে দেয়ায় তারা পুনরায় এসে অসামাজিক কার্যকলাপ করে।

তাই এই অপরাধ প্রবণতা দিন দিন বেড়েই চলছে। একটি সূত্র জানায়, শহরের পূরবী মার্কেটের তৃতীয়তলায় হোটেল শেরাটনের ম্যানেজার জসিম চাঁদপুর ও বিভিন্ন এলাকা থেকে কিশোরী ও যুবতী মেয়েদেরকে টাকার প্রলোভন দেখিয়ে হোটেলে এনে বেশ কয়েটি রুমে ডুকিয়ে বাহির থেকে তালা মেরে রাখে। যাতে করে পুলিশ ভিতরে ডুকলেও তাদের খুজে না পায়। দিনভর রুমের ভিতরে রেখে কার্যকলাপশেষে বের করে দেয়। তেমনি কালিবাড়ী টাউনহল মার্কেটের শরীয়তপুর হোটেল, কলেজগেট সংলগ্ন আকবরী হোটেল, রজনীগন্ধা মার্কেটে অবস্থিত রজনীগন্ধা হোটেলে একই কায়দা অবলম্বন করে মেয়েদেরকে দিয়ে পতিতা ব্যবসা করে হাজার হাজার টাকা অবৈধভাবে হাতিয়ে নিচ্ছে।

সম্প্রতি শরীয়তপুর হোটেল থেকে কলেজপড়–য়া প্রেমিকযুগলকে থানা পুলিশ আটকের পর হোটেলের রেজিস্টার খাতায় নাম ও ঠিকানা লিপিবদ্ধ না থাকায় পুলিশ জানতে পেরে এ হোটেলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে।

এছাড়া হোটেল শেরাটনে উঠার ৪টি সিঁড়ি থাকায় পুলিশ আসলেই মেয়েদেরকে বের করে দেয়। এই হোটেলের প্রতিটি রুমে প্রতিদিন চলে মাদক সেবন ও ক্রয় বিক্রয়।

এসব হোটেলে প্রেমিকযুগলদের স্থায়ীয় যুবকরা দেখতে পেয়ে তাদের আটকে রেখে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে ছেড়ে দেয়। যদি টাকা না দেয়া হয় তাহলে তাদেরকে পুলিশের হাতে ছেড়ে দেয়। বেশ কয়েকবার চাঁদপুর মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী ও পতিতা, খদ্দের আটক করলেও সঠিক আইনুগ ব্যবস্থা গ্রহণ না করার কারণে তারা আবারো অপরাধ কর্মকান্ডের সাথে জড়িয়ে যাচ্ছে। তাই প্রশাসনের নজরদারী ও অভিযান প্রতিদিন হোটেলগুলোতে অব্যাহত থাকলে অপরাধ প্রবণতা কমবে বলে সচেতনমহল মনে করেন।

 

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক ||   আপডেট: ০৩:১০ পিএম, ০৮ অক্টোবর ২০১৫, বৃহস্পতিবার

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫