Home / চাঁদপুর / চাঁদপুরে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন
Chandpur Finger Print office
Chandpur Finger Print office

চাঁদপুরে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন

‘মুজিব বর্ষের আহবান দক্ষ হয়ে বিদেশ যান ’ এ প্রতিপাদ্যের ওপর আজ চাঁদপুরে আজ ১৮ ডিসেম্বর শুক্রবার বেলা সাড়ে দশ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অফলাইন সভা অনুষ্ঠিত হয়। চাঁদপুর জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস কর্তৃক আয়োজিত প্রধান অতিথি হিসেবে ছিলেন চাঁদপুরের প্রশাসক মো.মাজেদুর রহমান খান ।

সঞ্চালনায় ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান। উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মহোদয়ের প্রতিনিধি,জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস সহকারী পরিচালক মোহাম্মদ জসিম উদ্দিন। ও সম্ম্মনা ব্যাক্তিদ্বয় ও শিক্ষার্থীগণ ।

সভায় আলোচনার পর চাঁদপুর জেলার সর্বোচ্চ রেমিটেন্স অর্জনকারী বা প্রেরণকারী ৯ জন ব্যাক্তিকে সম্মাননা স্মারক এবং ২০৫ জন প্রবাসীদের শিক্ষার্থীকে বিভিন্ন হারে শিক্ষা বৃত্তি চেক প্রদান করা হয়েছে।

এরমধ্যে পিএসসির একজন শিক্ষার্থীকে মাসে ১০০০ টাকা,জেএসসির একজন শিক্ষার্থীকে মাসে দেড় হাজার,এসএসসি প্রতি মাসে ২ হাজার এবং এইচএসসি মাসে আড়াই হাজার টাকা করে প্রদান করা হয়।

উপবৃত্তির চেক আজ ৬জনকে প্রদান করে এর উদ্বোধন করা হয় । বাকীদের চেক বিতরণ প্রক্রিয়াধীন রয়েছে। চাঁদপুর জেলায় ১৫ ডিসেম্বর পর্যন্ত প্রবাসীর সংখ্যা ২ লাখ ৬৫ হাজার । জেলা কর্মসংস্থান ও জনশক্তি ২০২০ সালের ১৫ ডিসেম্বর পর্যন্ত ১১ হাজার ৬শ ৩৭ জনকে ফিঙ্গার টেস্ট প্রদান করা হয়েছে বলে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস সহকারী পরিচালক মোহাম্মদ জসিম উদ্দিন।

আবদুল গনি ,১৮ ডিসেম্বর ২০২০