Home / চাঁদপুর / ‘চাঁদপুরে আন্তর্জাতিক অবকাশ কেন্দ্র স্থাপনের প্রক্রিয়া চলছে’
‘চাঁদপুরে আন্তর্জাতিক অবকাশ কেন্দ্র স্থাপনের প্রক্রিয়া চলছে’

‘চাঁদপুরে আন্তর্জাতিক অবকাশ কেন্দ্র স্থাপনের প্রক্রিয়া চলছে’

‘নগর পরিবেশে প্রবীনদের অন্তর্ভুক্তি সুনিশ্চিত করুন’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে চাঁদপুরে আন্তজার্তিক প্রবীণ দিবস চাঁদপুরে পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে, জেলা সমাজ সেবা কার্যালয়, ইনার হুইল ক্লাব অব চাঁদপুর সেন্ট্রাল ও প্রবীন হিতৈষী সংঘের আয়োজনে প্রবীণ দিবসের র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা সির্ভিল সার্জন কার্যালয়ের হল রুমে আন্তজার্তিক প্রবীন দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ লুৎফর রহমান।

তিনি বক্তব্যে বলেন, আজকের নবীনরা আগামীর প্রবীণ। যে সন্তানরা পিতা-মাতাকে বৃদ্ধাশ্রমে রেখে আসে তা কালের পরিবর্তনে অকৃতজ্ঞের পরিণাম। সামাজিক বন্ধনে আবদ্ধ বাংলাদেশের অনেক সুনাম রয়েছে। চাঁদপুরে আন্তর্জাতিক অবকাশ কেন্দ্র স্থাপনের প্রক্রিয়া চলছে। যার যার অবস্থান থেকে সকলে প্রবীণদের জন্যে কাজ করতে হবে।

প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি মোহাম্মদ হোসেন খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহসানুজ্জামান মন্টু’র পরিচালনায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ রথীন্দ্রনাথ মজুমদার, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহিদ পাটওয়ারী, ডাঃ মিজানুর রহমান, প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন, প্রফেসর মনোহর আলী, ডাঃ পীযুষ কান্তি বড়ুয়া ও অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী সমিতির সভাপতি মোস্তফা কামাল চৌধুরী প্রমুখ।

আলোচনা সভা শেষে শ্রেষ্ঠ মায়াময় ও মায়াবর্তীকে সনদ ও পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্আলোচনা সভার পূর্বে আন্তজার্তিক প্রবীণ দিবসের র‌্যালী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানের শুরুতে মূল প্রবন্ধ পাঠ করেন প্রবীণ হিতৈষী সংঘের আজীবন সদস্য মোঃ আব্দুর রহমান।

আপডেট: ১০:১৮ অপরাহ্ন, ০১ অক্টোবর ২০১৫, বৃহস্পতিবাচাঁদপুর টাইমস প্রতিনিধ এমআরআর/২০১৫