Home / চাঁদপুর / চাঁদপুরে আনসার ও ভিডিপির গণসচেতনতা
আনসার

চাঁদপুরে আনসার ও ভিডিপির গণসচেতনতা

সুপার সাইক্লোন ‘মোখা’র থাবা থেকে সর্বসাধারণ এবং জানমাল নিরাপত্তা লক্ষে চাঁদপুরের বিভিন্ন উপজেলা ও উপকূলীয় এলাকায় সচেতনতামুলক প্রচারণা করেছেন জেলা আনসার ও ভিডিপি। মহাবিপদ নিয়ে উপকুলের দিকে মোখায় জলোচ্ছ্বাসের শঙ্কা এবং ধেয়ে আসার পূর্বে গত শনি ও রবিবার চাঁদপুর সদর,হাইমচর,ষাটনল,মোহনপুর সহ বিভিন্ন এলাকায় গণসচেতনতামুলক প্রচারণা চালানো হয়।

এছাড়া এলাকার সাধারণ মানুষদের সাহস জোগাতে স্থানীয় আশ্রয় কেন্দ্রগুলোতে যাওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়। এসময় আনসার ও ভিডিপির চাঁদপুরের জেলা কমান্ড্যান্ট উজ্জল কুমার পাল,মতলব দক্ষিণ উপজেলা আনসার ও ভিডিপি অফিসার সাকিব উল মাওলা,চাঁদপুর সদর উপজেলা আনসার ও ভিডিপি অফিসার নুরুল ইসলাম পাঠান উপস্থিত ছিলেন। জেলা আনসার ও ভিডিপির কমান্ড্যান্ট উজ্জল কুমার পাল বলেন,আশ্রয় কেন্দ্রগুলোতে আনসার ভিডিপির সদস্যদের সহায়তায় দুর্গত এলাকার মানুষদেরকে স্থানান্তর করা হয়।তাদের দেখাশোনা নিরাপত্তা ও সহযোগিতার জন্য আনসার কমান্ডাররা সর্বদা তৎপর ছিলেন।

এছাড়া স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে আশ্রয় কেন্দ্রের আইন শৃঙ্খলা রক্ষা সহ বিভিন্ন দায়িত্ব পালন করেন আনসার ভিডিপির সদস্যরা। জেলা কমাম্ড্যান্ট এর কার্যালয়ে কন্ট্রোলরুমে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষার জন্য খোলা রাখা হয়।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১৫ মে ২০২৩