Home / চাঁদপুর / নির্বাচনে চাঁদপুরের ৭ উপজেলায় শক্ত মনিটরিং করবে আনসার
Chandpur-ansar

নির্বাচনে চাঁদপুরের ৭ উপজেলায় শক্ত মনিটরিং করবে আনসার

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চাঁদপুরের সিনিয়র উপ-পরিচালক ও জেলা কমান্ড্যান্ট এ এস এম আজিম উদ্দিন বলেছেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অযোগ্য, বিতর্কিত ও মামলার আসামী এরকম কেউ-ই আনসারের হয়ে ডিউটি করতে পারবে না।

তবে যারা নির্বাচনী ব্যবস্থাপনার প্রশিক্ষণ প্রাপ্ত হয়েছেন তারা কেউ-ই নির্বাচনের ডিউটি থেকে বাদ যাবে না। চাঁদপুরের ৭ উপজেলাতেই নির্বাচনকালীন সময়ে শক্ত মনিটরিং করা হবে।

সোমবার (১১ মার্চ) বিকাল সাড়ে ৩ টায় জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠানের ১ম পর্বে নির্বাচনকালীন প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আজিম উদ্দিন বলেন, চাঁদপুরের আনসার ভিডিপির সকল কর্মকান্ডের উপর সদর দপ্তর অত্যান্ত সন্তুষ্ট।আমরা সবাইকে নিয়ে এক হয়ে চলতে পারি বলেই বলেই তারা সন্তুষ্ট।

তিনি নির্বাচনে দায়িত্ব পালন প্রসঙ্গে আনসার সদস্যদের বলেন, তোমরা বেইমান হইও না। অকৃতজ্ঞ হইও না। জাতির পিতার কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকার আনসারদের নানা রকমভাবে সুযোগ-সুবিধা দিচ্ছে ড্রেস দিচ্ছে। যে কোন ঘটনায় পাশে দাঁড়াচ্ছে। এসবই করছে দেশ প্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে। তাই ২৪ মার্চের উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্ব যথাযথভাবে পালনে উদাত্ব আহ্বান রাখছি।

পরে অনুষ্ঠানের ২য় পর্বে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চাঁদপুরের বার্ষিক পুরস্কার বিতরন অনুষ্ঠান হয়।

এ সময় ভালো কাজের জন্য স্বীকৃতি স্বরূপ মতলব উত্তরের ভিডিপি সদস্য মৃত আলী আহম্মদ বেপারীর স্ত্রী আকলিমা আক্তার,ফরিদগঞ্জের ২ নং বালুথুবা ইউনিয়ন দলনেত্রী শামছুন্নাহার,হাজিগঞ্জ উপজেলা আনসার মহিলা কমান্ডার প্লাটুন ফাতেমা আক্তার এবং মতলব উত্তর উপজেলার এখলাসপুর ইউনিয়ন দলনেত্রী হোসনেআরা বেগম সহ মোট ৪ জনকে চাঁদপুর জেলা পরিষদ কর্তৃক সেলাই মিশন পুরস্কার হিসেবে দেওয়া হয়।

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন ইউনিয়ন দলনেতাদের মাঝে মোট ২১ টি বাই সাইকেল পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয়।এ সময় উপস্থিত ছিলেন,বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী চাঁদপুরের সহকারী জেলা কমান্ড্যান্ট শাহনেওয়াজ হোসেন, চাঁদপুর সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ মজিবুর রহমান,হাজিগঞ্জের ইমন দাশ গুপ্ত,মতলব দক্ষিণের মোঃ সাকিব উল মাওলা, মতলব উত্তরের আব্দুস ছাত্তার, শাহরাস্তির মেঃ হানিফ, কচুয়ার নূর ইসলাম, উপজেলা প্রশিক্ষিক সৌভাগ্য রানী সাহা, রাজিয়া সুলতানা প্রমুখ।

এ সময় বিভিন্ন সংস্থার অঙ্গীভূত আনসার, উপজেলা কোম্পানি কমান্ডার,ইউনিয়ন ও ওয়ার্ড দলনেতা-দলনেত্রী, বিভিন্ন দপ্তরের আনসার ও ভিডিপি সদস্য-সদস্যা ও জেলা কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আনোয়ারুল হক
১১ মার্চ, ২০১৯