Home / চাঁদপুর / চাঁদপুরে আদালতে দ’মামলার হাজিরা দিলেন মানিক
চাঁদপুরে আদালতে দু’মামলার হাজিরা দিলেন মানিক

চাঁদপুরে আদালতে দ’মামলার হাজিরা দিলেন মানিক

চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালতে দুই মামলার হাজিরা দিয়েছেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক। সোমবার (১২ জুন) বেলা ১১টায় জেলা ও দায়রা জজ সালাহ উদ্দিন আহমেদ এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশীদের আদালতে সদর উপজেলার ১২নং চান্দ্রা ও ঘোষের হাটের গাড়ি পোড়ানো এবং হত্যা মামলায় অপর আসামীদের নিয়ে স্ব-শরীরে নিয়মিত হাজিরা দেন।

আদালত ও মামলার সূত্রে জানা যায়, ২০১৫ সনে চাঁদপুর সদর উপজেলার ১২নং চান্দ্রা চৌরাস্তায় ট্রাকে অগ্নি সংযোগ ও চালক দগ্ধ হয়ে মৃত্যুর ঘটনার দায়েরকৃত জিআর ৫৬, বর্তমান এসটিসি ৭৬ মামলায় ২২ জনের নাম প্রকাশ করে এবং অজ্ঞাত ৩০/৩৫ জনকে আসামী করে মামলা করা হয়। ওই মামলায় পুলিশ ৩১ জনের নামে চার্জশিট দাখিল করে। চার্জশিটে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিম উল্যাহ সেলিম, আক্তার হোসেন মাঝি সহ ৩১জনের নামে আদালতে চার্জশিট দাখিল করে।

অপর মামলাটি জিআর ১৪৮, সন্ত্রাস-০১, ২০১৬। ঘোষের হাটের গাড়ি পোড়ানো সন্ত্রাসী কর্মকান্ড ও মানুষ হত্যার দায়েরকৃত মামলাতেও শেখ ফরিদ আহমেদ মানিক, অ্যাড. সলিম উল্যাহ সেলিম, শাহজালাল মিশন, আফজাল হোসেন, শাহমামুদপুর ইউপির চেয়ারম্যান স্বপন মাহমুদ সহ চার্জশিটভুক্ত আসামীরা নিয়মিত হাজিরা দিয়েছেন।
জানা গেছে, এ ২টি মামলায় শেখ ফরিদ আহমেদ মানিককে প্রধান আসামি করে চার্জশিট দিয়েছে পুলিশ। যদিও ঘটনার সময় শেখ ফরিদ আহমেদ মানিক চাঁদপুর ছিলেন না।
আসামী পক্ষের আইনজীবী অ্যাড. শামসুল ইসলাম মন্টু জানান, আওয়ামী লীগ সরকার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে তাদের হয়রানি করছেন। চাঁদপুরে যে কয়টি মামলা দায়ের করা হয়েছে তার সবগুলোতেই জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিককে ও সিনিয়ন নেতাদের আসামী করা হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা মামলা। এ দু’মামলায় শেখ ফরিদ আহমেদ মানিককে প্রধান আসামী করা হয়েছে কিন্তু তিনি ঘঁটনার সময় চাঁদপুর ছিলেন না।

এদিকে শেখ ফরিদ আহমেদ মানিক চাঁদপুর কোর্ট প্রাঙ্গণে হাজিরা দিতে এসেছেন এ খবর ছড়িয়ে পড়লে শত শত নেতাকর্মী তাকে দেখতে আদালত প্রাঙ্গণে এসে জড়ো হয়।

আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সম ১০: ১০ পিএম, ১২ জুন ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply