চাঁদপুর

চাঁদপুরে আটশ’ কেজি জাটকাসহ পিকআপ আটক

চাঁদপুর মডেল থানা পুলিশের অভিযানে ৮শ’ কেজি জাটকা আটক করা হয়েছে। শনিবার ভোরে শহরের বঙ্গবন্ধু সড়ক থেকে এ জাটকা জব্দ করা হয়।

জব্দকৃত জাটকার সাথে সম্পৃক্ত মো: রুবেল খান (২০) নামে একজনকে আটক করা হয়। আটক রুবেলকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দেড় বছরের সাজা প্রদান করা হয়।

মডেল থানার অফিসার ইনচার্জ মামুনুর রশিদ জানায়, জেলা পুলিশ সুপার শামসুন্নাহারের নির্দেশে জাটকা সংরক্ষন অভিযান হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়। একটি পিকআপ ভ্যানে করে ঢাকা যাত্রাবাড়ির উদ্দ্যেশে যাওয়ার সময় পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে খবর পায়। এ সময় চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক আব্দুল হালিম ও এটিএসআই সুদর্শন কুড়ি সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করে। অভিযানকালে তারা পিকআপ ভ্যানটি জব্দ করে। জব্দকৃত পিকআপ ভ্যানটি থেকে ৭ টি ব্যারেলে করে নিয়ে যাওয়া ২০ মণ জাটাকা ইলিশ আটক করে চাঁদপুর মডেল থানায় নিয়ে আসে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পিকআপ ভ্যানের চালক পালিয়ে যায়।

আটক পিকআপ ভ্যানের হেলপার রুবেল খান জানায় এ মাছগুলো সদর উপজেলার ১৩ নং হানারচর ইউনিয়নের গোবিন্দীয়া খা বাড়ীর মাছের আড়ৎদার মো: রুহুল আমিন খানের। এ জাটকা মাছগুলো আখনের হাট থেকে সে ঢাকা যাত্রাবাড়িতে পৌঁছে দেওয়ার জন্য নিয়ে যাচ্ছিলো।

পরবর্তীতে আটককৃত মাছগুলো এতিমখানা ও অসহায় দুস্থদে মাঝে বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার শামছুন্নাহার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, চাঁদপুর সদর মডেল থানার থানার অফিসার ইনচার্জ মামুনুর রশিদ, সদর উপজেলা মৎস্য কর্মকর্তা ফিরোজ আলম সহ অন্যান্যরা।

মডেল থানার এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান অফিসার ইনচার্জ মামুনুর রশিদ।
আপডেট ০৩:৪০ পিএম, ১৯ মার্চ ২০১৬, শনিবার
ডিএইচ

Share