Home / চাঁদপুর / চাঁদপুরে আজ থেকে শুরু হচ্ছে পুনাক শিল্প ও পন্য মেলা
পুনাক

চাঁদপুরে আজ থেকে শুরু হচ্ছে পুনাক শিল্প ও পন্য মেলা

এই প্রথম চাঁদপুরে আজ থেকে শুরু হচ্ছে মাসব্যাপী পুনাক শিল্প ও পণ্য মেলা। পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর আয়োজনে চাঁদপুর আউটার স্টেডিয়ামে আজ ২০ জুন রোববার মাসব্যাপী এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী ডাঃ মনি এমপি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম বার সহ চাঁদপুর জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের অফিসার ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

চাঁদপুর আউটার স্টেডিয়ামে সরজমিনে গিয়ে দেখা গেছে অত্যান্ত সৌন্দর্য বর্ধনে সাজানো হয়েছে মেলা মাঠটি। মেলার প্রবেশ পথেই রয়েছে দৃষ্টি নন্দিত নঁকশীতে মোড়ানো বিশাল গেট। তার মাঝে রয়েছে বাহারী রঙের লাইট। লাল, নীল রঙিন আলোয় ঝলমল করছে মেলার গেট ও মাঠের পরিবেশ। মাঠের চারপাশ জুড়ে রয়েছে বিভিন্ন পন্যের স্টল। স্টল মালিকরা নিজেদের পছন্দ মতো ডেকারেটর করে সাজিয়ে তুলছেন তাদের নিজ নিজ স্টল গুলো। মেলায় মোট ৮৮ টি স্টল রয়েছে। আর এসব স্টল গুলোতে থাকছে কসমেটিকস, ক্রোকারিজ সামগ্রী, শাড়ী কাপড়, থ্রী পিছ, খেলনা সামগ্রী, বিভিন্ন খাবারসহ বিভিন্ন ধরনের পন্য সামগ্রী। প্রতিদিন সকাল দশটা টা থেকে শুরু করে রাত দশটা পর্যন্ত এ মেলার কার্যক্রম পরিচালনা করা হবে বলে জানা গেছে। মেলায় বিভিন্ন পণ্য সামগ্রীর পাশাপাশি বিনোদনের জন্য রয়েছে চাঁদপুরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রতিদিন বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। শিশুদের আনন্দ, বিনোদনের জন্য রয়েছে স্লিপার ওয়াটার বল, ওয়াটার বোর্ড, মিনি ট্রেন, মিনি মেরী গ্রাউন। মাঠের সৌন্দর্য বর্ধনে রয়েছে লাইটিং টাওয়ার, ড্যান্সিং ঝরনা ও দুইটি সেলফি টাওয়ার। এছাড়াও রয়েছে ম্যাজিক নৌকা, ওয়ান্ডার হুইল, প্লাইন চেয়ার, ভূতের বাড়িসহ বিনোদনের অন্যান্য আয়োজন। এর বাহিরেও মেলার মাঠ ও আগতদের নিরাপত্তার জন্য মেলার চার পাশ জুড়ে বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরা বসানো হয়েছে। সিসি ক্যামেরার পাশাপাশি প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি নিজস্ব সিকিউরিটি দ্বারা মেলা নিরাপত্তা দেয়া ব্যবস্থা রয়েছে।

খবর নিয়ে জানা গেছে, গত মে মাসের ২৬ তারিখ থেকে ১৯ জুন পর্যন্ত একমাস সময় নিয়ে মেলার মাঠ ও মঞ্চের কাজ সম্পন্ন করা হয়। গত কয়েকদিন ধরে বৈরী আবহাওয়ার কারনে মেলা মাঠের কাজে কিছুটা বিঘ্নতা সৃষ্টির কারনে মাঠের কাজ অনেকটা পিছিয়ে পড়ে। তারপর থেকে বেশ কয়েকদিন যাবৎ রাত দিন কাজ করে মেলার প্রস্তুতি সম্পন্ন করেছেন আয়োজকরা। সকল প্রস্তুতি সম্পন্ন করে আজ ২০ জুন সোমবার থেকে চাঁদপুর আউটার স্টেডিয়াম শুরু হচ্ছে একমাস ব্যাপী পুনাক শিল্প ও পন্য মেলা।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ১৯ জুন ২০২২