চাঁদপুরে আগুনে পোড়া ঘরে অসহায় পরিবারের মানবেতর জীবনযাপন

চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের চরবাকিলা সরদার বাড়িতে গত ২৮ ফেব্রুয়ারি সোমবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ওই বাড়ির ছবুর আলী সরদারের একমাত্র বসত ঘরটি আগুণে পুড়ে যায়। পুড়ে ভস্মিভূত হয় ঘরের সব মূলব্য এবং ব্যবহৃত আসবাবপত্র। বর্তমানে আগ্নিকাণ্ডের দগ্ধতা নিয়ে দাঁড়িয়ে থাকা টিনে তৈরী ঘরেই ঝুঁকিপূর্ণভাবে মানবেতর জীবন-যাপন অসহায় পরিবারটি। অর্থের অভাবে পোড়া ঘরের সংস্কার করতে না পারা অসহায় পরিবারটি চেয়ে আছে সরকারি সহায়তায় দিকে।

এ বিষয়ে ক্ষতিগ্রস্ত ছবুর আলী সরদার (৬২) বলেন, ‘আমি জমিতে কৃষি কাজ করছিলাম। দুপুর ১২টার সময় বাড়ির সামনে দিয়ে যাওয়া একজন আগুন আগুন বলে চিৎকার করতে থাকে। আমি দৌড়ে এসে দেখি ঘরের ভিতর আগুন দাউদাউ করে জ্বলছে। আগুনের লেলিহান শিখায় ঘরের ফ্রিজ, আলমারি, খাট-তোষকসহ যা ছিল সব পুড়ে ছাই হয়ে যায়। আমাদের ডাক চিৎকার শুনে আশেপাশের শত শত মানুষ এসে এক ঘন্টা ধরে চেষ্টা চালিয়ে আগুন নিভায়।’

তিনি আরো জানান, বৈদ্যুতিক সর্টসার্কিত থেকেই আগুণ লেগেছে। খবর পেয়ে পল্লাবিদ্যুৎ অফিসর লোক ইউপি চেয়ারম্যান আল মামুন পাটোয়ারি,ওয়ার্ডের মেম্বার রিপন পাটোয়ারি এসে সবকিছু দেখে গেছেন। বর্তমানে আমরা খুবই মানবেতর জীবন যাপন করছি। টাকার অভাবে ঘরে মেরামত করতে পারছিনা।

এ বিষয়ে সহযোগিতা চেয়ে চাঁদপুর জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন এবং সমাজের বিত্তবানদের সুদৃষ্টি কামনা করেন তিনি।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২ মার্চ ২০২২

Share