চাঁদপুর

চাঁদপুরে আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদককে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

জীবনের সর্বোচ্চ ত্যাগ দিয়ে হলেও মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করবো : নাছির উদ্দিন আহমেদ

আমাদের সন্তানদের হতে হবে সন্ত্রাস ও মাদক মুক্ত : আবু নঈম দুলাল পাটওয়ারী

চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম দুলাল পাটওয়ারীকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

১৯ ফেব্রুয়ারী বিকাল ৪টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ বলেন, পাকিস্তান হলো একটি সাম্প্রদায়িক রাষ্ট্র। বঙ্গবন্ধ শেখ মজিবুর রহমান বিষয়টি বুঝতে পেড়েছেন। বিট্রিশ থেকে মুক্তিপেয়ে আমরা আবারও পাকিন্তানের কাছে পরাধীন হয়ে গেছি। আর এই পরাধীনতার শিকল থেকে বাঙ্গালীকে মুক্ত করতে হলে যুদ্ধা ছাড়া উপায় নেই। তাই ৭মার্চের ভাষনে বঙ্গবন্ধু স্বাধীনতার ইঙ্গীত দিয়ে গেছেন।

নাছির উদ্দিন আহমেদ আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা ও চেতনাকে বাস্তবায়ন করতে হলে সরকারকে আমাদের সহযোগিতা করতে হবে।

তিনি আরো বলেন, আপনারা এই দেশটিকে স্বাধীন করেছেন। এখন আপনারা বয়সের ভারে বৃদ্ধ হয়ে যাচ্ছেন। এখন আপনাদের দ্বায়িত্ব নেওয়া আমাদের কর্তব্য। এটা কোন দান বা ভিক্ষা নয়। এটা আপনাদের অধিকার। আমরা জীবনের সর্বচ্চো ত্যাগ দিয়ে হলেও মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করবো।

তিনি বলেন, আপনারা আমাদের সংবর্ধনা দিয়ে যে সম্মান দিয়েছেন এটি আমাদের জন্য বিশাল প্রাপ্তি। আমরা এই পর্যন্ত যে সম্মান পেয়েছি তার চেয়ে আজকের সংবর্ধনা আমাদের কাছে অনেক বেশী মূল্যবান ও গুরুত্বপূর্ণ।

বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম দুলাল পাটওয়ারী বলেন, আমাদের সন্তানরা যেন বিপদগামী না হয় সেই দিকে লক্ষ রাখতে হবে। কারণ আমাদের অর্জিত স্বাধীনতার লাল-সবুজের পতাকার দ্বায়িত্ব নতুন প্রজন্মের হাতেই রেখে যেতে হবে। অতএব আমাদের সন্তানরা যেন জামাত, শিবির ও বিএনপির দিকে ধাবিত না হয়। পাশাপাশি ভূমি দস্যু মুক্ত, সন্তান মুক্ত ও মাদক মুক্ত একজন আদর্শবান মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদের সভাপতিত্বে এবং সহকারী কমান্ডারা (সাংগঠনিক) মহাসীন পাঠানের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার রনজিত কুমার দে চাকি, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবুল কালাম চিশতী। এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার সিরাজুল ইসলাম, ইয়াকুব আলী মাষ্টার, মৃনাল কান্তি সাহা, সোহেব আলী, আবুল হাশেম, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম নুরু, তরপুরচন্ডী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী মজিবুর রহমান মজিব কাজী, চন্দ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী খান জাহান আলী কালু, হাইমচর গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী শাহ আলম পাটওয়ারীসহ জেলা ও উপজেলার মুক্তিযোদ্ধারা।

মাজহারুল ইসলাম অনিক, স্টাফ করেসপন্ডেন্ট, চাঁদপুর টাইমস

 

|| আপডেট: ১১:০২ অপরাহ্ন, ১৯ ফেব্রুয়ারি ২০১৬, শুক্রবার

এমআরআর

Share