চাঁদপুর

চাঁদপুরে আইসিটি শিক্ষকদের যা বললেন প্রতিমন্ত্রী পলক

চাঁদপুর জেলার শেখ রাসেল ডিজিটাল ল্যাবের আইসিটি শিক্ষকদের সাথে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের মতবিনিময় সভা শনিবার দুপুর ২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মধ্যে আইসিটির বিষয়ে যে সুযোগ করে দিয়েছেন তা আমাদের কাজে লাগাতে হবে। বাংলাদেশে দেশে নয়, পৃথীবির মধ্যে সফল হতে হলে আমাদেরকে পোগ্রামিং শিখতে হবে। দেশের মধ্যে যদি আইটি নিয়ে কাজ করে দ্রুত এগিয়ে যাওয়া যাবে এবং আগামী ১০ বছরের মধ্যে বাংলাদেশ কত বিলিয়ন ডলার পাবে তা বলা যাবে না। এই জন্যই সরকার আপনাদের নিয়ে কাজ করতে চাচ্ছেন।

তিনি আরো বলেন, শিক্ষকরা যদি আইটি সম্পর্কে না জানেন, তাহলে শিক্ষার্থীদের কি করে শিখাবেন। আপনাদের মাধ্যমেই কিন্তু ভবিষ্যৎ প্রজন্ম গড়ে উঠবে। আপনাদের দায়িত্ব যে ভাবেই হোক আইসটি সম্পর্কে ধারণা দেয়া। আমাদেরকে বিশ্ব জয়ের হাতিয়ার হিসেবে কাজে লাগাতে হবে। আপনাদের সরকারের তরফ থেকে যে সব সামগ্রী দেয়া হয়েছে তা ব্যবহার করতে হবে। ল্যাপটপ তো আর সপিজ না যে সাজিয়ে রাখবেন। সেটা হাতিয়ার হিসেবে কাজে লাগাতে হবে। আমি চাঁদপুরের আইসিটি সমস্যা জানতে এসেছি। আপনার যদি দায়িত্ব-কর্তব্য অবহেলা করেন তা আর কিছু করা যাবে না। আমরা প্রত্যেকটি স্কুল মনিটরিং করবো। আমি আশা করি আপনারা আপনাদের দায়িত্বে থেকে কাজ করবেন।

জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আব্দুল হাইয়ের পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট মো. শাহাদাৎ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জি এম শাহীন, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এম এ মতিন মিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ানসহ জেলার বিভিন্ন শিক্ষক ও অধ্যক্ষবৃন্দ।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫৯ পিএম, ৭ এপ্রিল ২০১৭, শুক্রবার
ডিএইচ

Share