Home / চাঁদপুর / চাঁদপুরে আইনজীবীদের বিক্ষোভ সমাবেশ
somabesh

চাঁদপুরে আইনজীবীদের বিক্ষোভ সমাবেশ

‘আমরা ন্যায় বিচার চাই’ স্লোগানে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ সমাবেশে করেছে জাতীয়বাদী আইনজীবী ফোরাম চাঁদপুর জেলা ইউনিট।

বুধবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট সলিম উল্লাহ সেলিম।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার বড় দুর্নীতিবাজ। খালেদা জিয়ার বয়স ৭৫ বছর। তিনি একজন অসুস্থ মহিলা। তাকে রাজনৈতিক উদ্দেশ্যে জেলে আটক করে রাখা হয়েছে। আইনের বিধানে আছে বয়স্ক ও অসুস্থ্য নারীদের জামিন দেয়া হয়। শেখ হাসিনা ছাড়া দেশের সব মানুষই তার মুক্তি চায়।

তিনি আরো বলেন, আগামীকাল খালেদা জিয়াকে জামিন দিতে হবে। জামিন দিয়ে আপনারা ন্যয় বিচার প্রতিষ্ঠা করুন। যদি জামিন দেয়া না হয়, তাহলে চাঁদপুরের আদালত প্রাঙ্গন থেকে আন্দোলন চলবে। শিক্ষা প্রতিষ্ঠান, অফিস-আদালত, রাস্তা-ঘাট বন্ধ করে দেয়া হবে। এই সরকারকে টেনে হেচড়ে নামানো হবে।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম চাঁদপুর জেলা শাখার সভাপতি অ্যাড. কামাল উদ্দিনের সভাপতিত্বে ও সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর খানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জাতীয়তাবাদী মহিলা দল চাঁদপুর জেলা সভাপতি অ্যাড. মুনিরা বেগম চৌধুরী, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, অ্যাড. জহির উদ্দিন বাবার, সাবেক ছাত্র নেতা অ্যাড. হারুনুর রশিদ, সিনিয়র আইনজীবী অ্যাড. দুলাল মিয়া পাটওয়ারী, অ্যাড. শরীফ মো. শাহীন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য অ্যাড. ইমরান হোসনে, অ্যাড. শিরিন আক্তার, অ্যাড. মাহবুবুর রহমান প্রমূখ।

বক্তারা বলেন, আগামীকাল (১২ ডিসেম্বর) বেগম খালেদা জিয়ার জামিন দিতে হবে। একটি সাজানো মামলায় ও রাজনৈতিক উদ্দেশ্যে তাকে জেলে আটকে রাখা হয়েছে। বিচারপতিদের উপর আস্থা হারিয়ে ফেলেছি আমরা। জামিন পাওয়া একটি নাগরিকের অধিকার। এ সরকার বলছে, দেশ উন্নয়নের জোয়ারে ভাসছে, কিন্তু প্রতিনিয়ত খবরের কাগজে দেখা যায়, প্রতিদিন ধর্ষণ হচ্ছে, পুজি বাজার ধ্বংস হয়ে যাচ্ছে। খালেদা জিয়ার মুক্তি দেওয়া না হলে আমরা চাঁদপুর থেকেই কঠোর আন্দোলন শুরু করবো।

এ সময় উপস্থিত ছিলেন অ্যাড. জাহাঙ্গীর আলম, অ্যাড. মিজানুর রহমান, অ্যাড. তাফাজ্জল হোসেন, অ্যাড. নাজিম উল্যাহ বাকী, অ্যাড. আব্দুল্লাহিল বাকী, অ্যাড.শাহাজাহান মিয়া প্রমূখ।

প্রতিবেদক:মাজহারুল ইসলাম অনিক