চাঁদপুরে অসহায়দের মাঝে লিটু তালুকদারের ঈদবস্ত্র বিতরণ

চাঁদপুর পৌরসভার ১৩ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকার প্রায় সহস্রাধিক গরিব, অসহায় দুঃস্থদের মাঝে ঈদ বস্ত্র হিসাবে শাড়ি কাপড় ও লুঙ্গি বিতরণ করেছেন এনায়েত নগর শেখেরহাট নিবাসী, বিশিষ্ট ব্যবসায়ী, শিক্ষানুরাগী ও সমাজসেবক এবিএম আরিফ ইকবাল লিটু তালুকদার।

২১ এপ্রিল শুক্রবার বাদ জুমা এনায়েত নগর শেখেররহাট বাজারস্থ নিজ বাড়িতে তিনি এসব ঈদবস্ত্র বিতরণ করেন।
এ সময় এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

জানা যায় গত কয়েক বছর ধরেই ব্যবসায়ী ও সমাজসেবক এবিএম আরিফ ইকবাল লিটু তালুকদার নিজ উদ্যোগে প্রতি ঈদে নিজ এলকাসহ পার্শ্ববর্তী বিভিন্ন এলকার গরীব অসহায় দুস্থদের মাঝে বিভিন্ন ঈদ উপহার ও ঈদ বস্ত্র বিতরণ করে আসছেন। তারই প্রেক্ষিতে এবারের ঈদুল ফিতরকে কেন্দ্র করে ঈদের আগের দিন ২১ এপ্রিল শুক্রবার বাদ জুম্মা ১৩ নং ওয়ার্ডস্থ বাহের খলিসাডুলী, এনায়েত নগর, মির্জাপুর, পশ্চিম মৈশাদী, তরপুরচন্ডী, ঘোড়ামারা আশ্রয়ণ প্রকল্প ও শেখেরহাট বাজারসহ বিভিন্ন এলাকার প্রায় সহস্রাধিক দুঃস্থদের মাঝে শাড়ী কাপড় ও লুঙ্গী বিতরণ করেন।

এ বিষয়ে শিক্ষানুরাগী এবিএম ইকবাল আরিফ লিটু তালুকদার বলেন, আমাদের সমাজে যাদের সাধ্য আছে তারা অনেকেই নিজেদের সামর্থ ও চাহিদা অনুযায়ী বেশ হাসিখুশি ভাবে নতুন পোশাক পড়ে ঈদ উদযাপন করে থাকেন। কিন্তু যারা গরীব ও অসহায় রয়েছে, তাদের মধ্যে অনেকেরই নতুন পোশাক কিনার কোনো সামর্থ্য নেই। তাই সেসব অসহায় মানুষের মুখে এক টুকরো হাসি ফুটাতেই আমি চেষ্টা করি আমার সামর্থ্য অনুযায়ী প্রতি বছর এলাকার মানুষের পাশে দাঁড়াতে। তিনি বলেন মহান আল্লাহ রাব্বুল আলামিন আমাকে যতদিন সামর্থ্য দিবে, আমি ততদিনই এভাবে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করব এবং আমার এই ধারা অব্যাহত থাকবে।

উল্লেখ্য : ব্যবসায়ী, শিক্ষানুরাগী ও সমাজ সেবক এ বি এম আরিফ ইকবাল লিটু তালুকদার শেখেরহাট জাহানারা মতিন হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা সভাপতি, এনায়েত নগর শেখেরহাট কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতিসহ এলকার বিভিন্ন প্রতিষ্ঠানে বিভিন্ন পদবীতে দায়িত্ব পালন করে আসছেন।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২২ এপ্রিল ২০২৩

Share