Home / চাঁদপুর / চাঁদপুরে অর্থ মন্ত্রণালয়ের উদ্যোগে দিনব্যাপি কর্মশালা
Dc office

চাঁদপুরে অর্থ মন্ত্রণালয়ের উদ্যোগে দিনব্যাপি কর্মশালা

অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে স্থানীয় স্টেকহোল্ডারদের সাথে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উত্তরণকে টেকসই ও মসৃণ করার জন্য পর্যালোচনার সুযোগ সৃষ্টির লক্ষ্যে শীর্ষক দিনব্যাপি শনিবার (৩১ আগস্ট) সকাল ১০টায় কর্মশালা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। চাঁদপুর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মো.মনোয়ার আহমেদ।

তিনি বলেন,‘জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলা বিনির্মাণে আমাদের স্ব-স্ব অবস্থান থেকে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো ক্ষুদা দারিদ্রমুক্ত স্বনির্ভর একটি বাংলাদেশ গঠন করা। দেশ এখন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্ব উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত হতে চলেছে। বাংলাদেশ এখন আত্ব নির্ভরশীল একটি রাষ্ট্রে পরিণত হচ্ছে। উন্নয়নকে সুষম করতে হবে। উন্নয়নটা যদি সুষম না হয় এবং উন্নয়নে যদি সকলের সম্পৃক্ততা না থাকে তাহলে সে উন্নয়ন টেকসই হয় না। তাই আমাদের মসৃন টেকসই উন্নয়ন করতে হবে।’

তিনি আরো বলেন, ‘অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি আমাদের মানবিক উন্নয়ন করতে হবে। আমাদের উন্নয়নের ধারা অব্যহত রাখতে হবে। আমরা সকল বিভাগে উন্নয়ন ধারা অব্যহত রেখেছি। কেউ কেউ দেশের উন্নয়ন দেখে মিথ্যা গুজব ছড়াচ্ছে। বর্তমানে দেশে অনান্য দেশের মৃর্তুহারের চাইতে অনেক কমে এসেছে। ডেঙ্গু মোকাবেলায় সকলের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা সফল হয়েছি।ডেঙ্গুর মাত্রা অনেক কমে এসেছে। বিশ্বের অর্ধেক ডেঙ্গু ব্রাজিলে। ব্রাজিল থেকে থাইলেন্ড কলকাতা হয়ে ডেঙ্গু আমাদের দেশে এসেছে।’

কর্মশালায় জেলা প্রশাসক মাজেদুর রহমান খানের সভাপ্রধানে ও নির্বাহী ম্যাজেষ্টেট আবিদা সুলতানার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,যুগ্ম-সচিব ও ইডিআর এর প্রজেক্ট ডিরেক্টর আবদুল বাকী,যুগ্ম-সচিব আনোয়ার হোসেন,পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম পিপিএম,জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান,(শিক্ষা ও আইসিটি) মোঃ মঈনুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর ড.এএসএম দেলওয়ার হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মো.আফজাল হোসেন,চাঁদপুর মেডিকেল কলেজ অধ্যক্ষ ডা. জামান সালেহীন,সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো.জহিরুল ইসলাম, জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহমুদ কবির চৌধুরী,কোষ্টগার্ড স্টেশন কমান্ডার লে.ফয়সাল, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকি, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা-বখতিয়ার উদ্দিন,ফায়ার সার্ভিসের উপ পরিচালক মো.ফরিদ উদ্দিন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউছার আহমেদ,জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার ।

আরো ছিলেন চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি জাহাঙ্গীর আখন্দ সেলিম,সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আসম মাহবুবুল আলম লিপন, শাহরাস্তি পৌরসভার মেয়র হাজী আঃ লতিফ, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র সিদ্দিকুর রহমান ঢালী,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা,হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম, সদর উপজেলা প.প.প.কর্মকর্তা সাজেদা বেগম পলিন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, জেলা মার্কেটিং অফিসার এন এম রেজাউল করিম ও হাসান আলী উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক মোহাম্মদ হোসেনসহ অন্যান্যা উপস্থিত ছিলেন।

মাজহারুল ইসলাম অনিক
৩১ আগস্ট ২০১৯

এজি