চাঁদপুর

চাঁদপুরে অতিরিক্ত মূল্যে সাগরিকার টিকিট বিক্রি

চাঁদপুরে বেসরকারি ব্যবস্থাপনায় রেলওয়ে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা অথরিটি মের্সাস এন এল ট্রেডিং প্রাইভেট কোম্পানীর বিরুদ্ধে সাগরিকা এক্সপ্রেস ট্রেনের টিকেটের নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ক্ষোভ প্রকাশ করেছে যাত্রীরা।

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ ভাড়া তালিকায় টিকিট মূল্য বাড়ালেও বেসরকারি প্রতিষ্ঠান এন এল ট্রেডিং কোম্পানী নিয়ম বর্হিভূতভাবে পুরনো টিকেট ব্যবহার করে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছেন।

গত ১ মে শাহজালাল মজুমদার সাজু, ও খোরশেদ আলম নামের দু’যাত্রী জানান, তারা চাঁদপুর থেকে হাজীগঞ্জ যাওয়ার জন্য কালী বাড়ি রেলওয়ে কোট স্টেশনের টিকেট কাউন্টার থেকে টিকেট ক্রয় করেন। ওই টিকেটের গায়ে লেখা রয়েছে ১৫ টাকা ভাড়া। কিন্তু বুকিং কেলার তাদের কাছ থেকে ভাড়া বাড়ছে বলে ১৫ টাকার পরিবর্তে ২০ টাকা আদায় করেন।

একই ভাবে দেখাযায় যেখানে সাগরিকা ট্রেনের ভাড়া টিকেটের গায়ে আছে ৩০ কি ৪০ টাকা। সেখানে বুকিং কেলার আদায় করছেন ৩০ টাকার পরিবর্তে ৪০ টাকা এবং ৪০ টাকার পরিবর্তে আদায় করছেন ৫০ টাকা। চাঁদপুরের অন্যান্য যাত্রীরা ওই বেসরকারি কোম্পানীর বিরুদ্ধে একই অভিযোগ করেন।

এ ব্যাপারে বুকিং কেলার এখলাস উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, জানুয়ারি মাস থেকে ভাড়া বাড়ানোর কারনে আমরা গন্তব্য বুঝে ৫ থেকে ১০/২০ টাকা করে ভাড়া বেশি আদায় করছি।

এ ব্যাপারে মের্সাস এন এল ট্রেডিং কোম্পানীর পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ ভাড়ার তালিকা বাড়ানোর কারনে আমরা জানুয়ারি মাস থেকে ভাড়া বাড়িয়েছি। পুরনো টিকেটে যাত্রীদের কাছ থেকে ভাড়া বেশি আদায় করে থাকলেও আমরা সেখানে সিল মেরে তা আদায় করছি।

প্রতিবেদক : কবির হোসেন মিজি

Share