চাঁদপুরে অতিরিক্ত চাঁদা না দেওয়ায় সিএনজি চালককে মারধর

চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিক্সা মালিক সমিতির (রেজিঃ নং চট্ট-১৮৭৮) রিসিটের নির্ধারিত টাকার চেয়ে অতিরিক্ত চাঁদা না দেওয়ায় মোঃ মাসুম নামের এক সিএনজি চালক মারধরের অভিযোগ পাওয়া গেছে।

১৬ মে রোববার সকালে মহাসড়কে চালকদের কাছ থেকে মারধর করে বে-আইনী চাঁদা আদায় বন্ধ করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য চাঁদপুর পুলিশ সুপার বরাবর ভুক্তভোগী চালক লিখিত অভিযোগ দায়ের করেন।

আহত চালক মাসুম জানায়, গত ১১ মে যাত্রী নিয়ে চাঁদপুর থেকে শাহরাস্তির উদ্দেশ্যে রওনা করি। শাহরাস্তি গেইটের সামনে আসলে চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিক্সা মালিক সমিতির (রেজিঃ নং চট্ট-১৮৭৮) রিসিটের লোকজন আমার গতিরোধ করে এবং সমিতির জন্য ১শ’ টাকা দিতে বলে। আমি রিসিটের ১০ টাকার বেশী দিতে পারব না বললে সমিতির কয়েকজন লোক দৌড়ে এসে আমাকে গাড়ি থেকে টেনেহেচড়ে নামিয়ে মারধর করতে থাকে এবং হত্যার উদ্দেশ্যে গলা টিপে ধরে। এসময় আমার পকেট থেকে জোর করে তারা টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয় ও যাত্রীরা উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে এবং হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহন করি।

স্থানীয়রা জানায়, চাঁদপুর জেলা সিএনজি অটোরিক্সা মালিক সমিতির নামে প্রতিদিন শাহরাস্তিসহ বিভিন্ন স্থানে অবৈধভাবে চাঁদা উত্তোলন করা হয়। চাঁদা দিতে না চাইলে চালকদের প্রায় সময় মারধর করা হয়।

এ ঘটনায় চাঁদপুর জেলা সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে তীব্র নিন্দা জানানো হয় এবং অন্যায়ভাবে রাস্তায় চাঁদার নামে সন্ত্রাসীদের ধারা চালকদের মারধর বন্ধ করতে প্রশাসনের সহযোগীতাও কামনা করেন তারা।

চাঁদপুর জেলা সিএনজি অটোরিক্সা মালিক সমিতির সভাপতি আবুল হোসেনের বক্তব্য নেওয়ার জন্য একাধিকবার ফোন করেও তাকে পাওয়া যায় নি।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট,১৬ মে ২০২১

Share