Home / চাঁদপুর / চাঁদপুরে অটিস্টিক শিক্ষার্থীদের নিয়ে এমন আয়োজন খুবই মানবিক ও প্রংশনীয়
অটিস্টিক

চাঁদপুরে অটিস্টিক শিক্ষার্থীদের নিয়ে এমন আয়োজন খুবই মানবিক ও প্রংশনীয়

চাঁদপুরে বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ক্রীড়া আনন্দ উৎসব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

২১ মার্চ বুধবার দুপুর ১২ টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় ও ক্রীড়া অফিসের আয়োজনে ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন ও পুরস্কার বিতরণ করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) বশির আহম্মেদ। এসময় তিনি বলেন বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে আনন্দ উৎসব ও খেলাধুলার এমন আয়োজন খুবই মানবিক ও প্রংশনীয় কাজ।

এসডিজির অন্যতম উদ্দেশ্য হলো কাউকে পিছিয়ে ফেলে উন্নয়ন সম্ভব নয়।অর্থাৎ বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা আমাদের সমাজের উন্নয়নের অংশীদার হতে হবে।এসডিজি অর্জনে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের নিয়ে কাজ করতে হবে।
খেলাধুলা তার অন্যতম একটি অনুষঙ্গ হতে পারে।যারা এই ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের সাথে জড়িত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।প্রতি বছর তাদেরকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্রীড়া অফিসের মাধ্যমে ক্রীড়া সামগ্রী বিতরন করা হয়,এবারেও করা হবে।বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা আমাদের মূল স্রোতধারায় থাকুক,সুন্দর ভাবে বেঁচে থাকুক এই প্রত্যাশা করি।

চাঁদপুর বুদ্ধিপ্রতিন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা প্রতিমা রাণী ভৌমিকের সভাপতিত্বে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের কার্যনিবাহী কমিটির সদস্য সোহেল রুশদী।এ সময় তিনি বলেন চাঁদপুরে বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের শিক্ষাথীরা লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা ও বিনোদনের ব্যবস্থা করা হয়েছে । এতে করে তারা উৎসাহীত হচ্ছে । তিনি বলেন, চাঁদপুর জেলা প্রশাসন , জেলা সমাজসেবা অফিস, জেলা ক্রীড়া সংস্থা ও ক্রীড়া অফিসকে ধন্যবাদ জানাই তাদের পাশে থাকার জন্য।আমরা জেলা প্রশাসনের মাধ্যমে পানি উন্নয়ন বোর্ডের একটি পরিত্যক্ত ভবনে এই বিদ্যালয়ের ভবনের ব্যবস্থা করেছি।সেখানে বর্তমানে তাদের পাঠদান চলছে।অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষিকাসহ সকল শিক্ষরা খুবই আন্তরিক ভাবে ছাত্র-ছাত্রীদের পাঠদান করে থাকে।আমি তাদের ধন্যবাদ জানাই।আমরা এই প্রতিষ্ঠানের পাশে আছি,
ভবিষ্যৎতে থাকবো।

এসময় তিনি উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা ক্রীড়া অফিসার তারিকুল ইসলাম,সদর উপজেলা বৃদ্ধি প্রতিবন্ধী অফিসের কর্মকর্তা সুমন নন্দী, বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের কার্যনিবাহী কমিটির সদস্য ব্যাংকার বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সানাউল্লাহ খান ,জেলা যুবলীগের অন্যতম প্রভাবশালী সদস্য ওয়াহিদুর রহমান বাবু ,শিক্ষক বিচিত্রা সাহা প্রমুখ ।

অনুষ্ঠানে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীরা খেলা-ধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ করে এবং আমন্ত্রিত অতিথিরা তাদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

স্টাফ করেসপন্ডেট, ২২ মার্চ ২০২৩