Home / চাঁদপুর / চাঁদপুরে অগ্নিকান্ডের ঘটনায় ১০৬ জনের নামে মামলা
চাঁদপুরে অগ্নিকান্ডের ঘটনায় ১০৬ জনের নামে মামলা

চাঁদপুরে অগ্নিকান্ডের ঘটনায় ১০৬ জনের নামে মামলা

রেলওয়ের বিদ্যুৎ অবৈধভাবে ব্যবহার করে চাঁদপুর রেলওয়ে গেইটঘর পোড়ালো অবৈধ ফল ব্যাবসায়ীরা। অগ্নিকান্ডে রেলওয়ের প্রায় ১৫ লাখ টাকা ক্ষতিসাধন হয় বলে স্থানীয় কর্তৃপক্ষ জানায়। এ ঘটনায় চাঁদপুর রেলওয়ে থানায় ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ১শ’ জনের নাম সহ ১০৬ জনের বিরুদ্ধে শনিবার বিকেলে এসএই (কার্য) লাকসাম রাম নারায়ণ ধর বাদী হয়ে রেলওয়ে থানায় মামলা দায়ের করে।

এছাড়া শনিবার বিকেল ৫টায় চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ের ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি পুড়ে যাওয়া কোর্ট স্টেশন এলাকার গেইট ঘরটি পুড়ে যাওয়া স্থান পরিদর্শন করেন বলে টিআই মাসুদ সারোয়ার জানান।

জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি গভীর রাতে শহরের কোর্ট স্টেশন রেলওয়ে গেইট ঘরটি বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সৃষ্টি হয়ে পুড়ে যায়। এ সময় আসে পাশে থাকা ৭টি অবৈধ দোকানও পুড়ে ভূস্মিভূত হয়। ফল ব্যাবসায়ীরা রেলওয়ের জায়গায় দীর্ঘ বহু বছর যাবত অবৈধ দোকান নির্মাণ করে রেলওয়ের গেইট ঘর থেকে অবৈধভাবে চুরি করে বিদ্যুৎ ব্যবহার করে ব্যবসা করে যাচ্ছে বলে রেলওয়ের বিদ্যুৎ বিভাগের ফোরম্যান বিল্লাল হোসেন জানান। হঠাৎ রোববার সে অবৈধ বিদ্যুৎ থেকে ফলের দোকানে রাত প্রায় সারে ৩ টায় অগ্নিকান্ডের সৃষ্টি হয়। ৭টি দোকান সহ গেইট ঘরটি সম্পূর্ণ পুড়ে ভস্মিভূত হয়। ঘরের ভিতরে ঘুমন্ত অবস্থায় থাকা ৩ জনকে স্থানীয়রা দরজা ভেঙ্গে বের করার কারণে তারা প্রাণে রক্ষা পায়।

এ ব্যাপারে চট্টগ্রাম রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে মোঃ মুনাফ, মোঃ লতিফ, সৈয়দ আলী গাজী, মোঃ মঞ্জু, শ্যামল দাস ও নুরে আলমসহ ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত শতাধিক সহ মোট ১০৬ জনের নামে ১টি মামলা রেলওয়ে থানায় অবৈধ ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এছাড়া শনিবার বিকেল ৫ টায় চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম, টিআই মাসুদ ও সিগনাল ইন্সপেক্টরসহ ৩ সদস্য তদন্ত টিম গঠনাস্থল পরিদর্শন করেন। তারা আগুনে পুড়ে যাওয়া গেইট ঘরটির আসেপাশের ব্যবসায়ীদের সাথে কথা বলেন এবং অবৈধ ব্যবসায়ীদের সাথে কথা বলে তাদের ৬ জনের ছবি ক্যামেরাবন্দী করে নিয়ে যান।

মাজহারুল ইসলাম অনিক

|| আপডেট: ০৭:৫০ অপরাহ্ন, ১৪ ফেব্রুয়ারি ২০১৬, রোববার

এমআরআর