Home / চাঁদপুর / চাঁদপুরের ৮ উপজেলায় ১৩৪টি প্রতিষ্ঠানে ‍‘এ প্লাস’ নেই
চাঁদপুরের ৮ উপজেলায় ১৩৪টি প্রতিষ্ঠানে ‍‘এ প্লাস’ নেই

চাঁদপুরের ৮ উপজেলায় ১৩৪টি প্রতিষ্ঠানে ‍‘এ প্লাস’ নেই

‎Sunday, ‎June ‎07, ‎2015   04:17:02 AM

স্টাফ করেসপন্ডেন্ট:

সদ্য প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে চাঁদপুর জেলায় ১শ ৩৪টি মাধ্যমিক বিদ্যালয়ে একজন শিক্ষার্থীও ‘এ’ প্লাস পায়নি।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ফরিদগঞ্জে ৩৪টি, চাঁদপুর সদরে ৩৩টি, মতলব উত্তরে ২৬টি, কচুয়ায় ২৪টি, শাহরাস্তিতে ১১টি, মতলব দক্ষিণে ৯টি, হাইমচরে ৮টি এবং হাজীগঞ্জ উপজেলায় ১টি বিদ্যালয় রয়েছে।

এক্ষেত্রে ‘এ’ প্লাস প্রাপ্তির সংখ্যায় ৮ উপজেলার মধ্যে হাজীগঞ্জ প্রথম এবং সর্বনিম্নে রয়েছে হাইমচর। অবশ্য হাইমচরে ‘এ’ প্লাসের সংখ্যা কম হলেও এ উপজেলায় বিদ্যালয়ের সংখ্যাও কম।

এছাড়া ফলাফলে ৫ জনের কম ‘এ’ প্লাস প্রাপ্তির তালিকায় জেলার এমন বিদ্যালয় রয়েছে মোট ৬১টি। আর ১০ জনের কম পেয়েছে ৮৯টি মাধ্যমিক বিদ্যালয়।

জেলা মাধ্যমিক শিক্ষা বিভাগ সূত্রে জানা যায়, এসএসসিতে ফরিদগঞ্জ উপজেলায় মোট ৪৩টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ফলাফলে ৩৪টি বিদ্যালয়েরই কেউ ‘এ’ প্লাস পায়নি।

চাঁদপুর সদরে মোট ৪৬টি বিদ্যালয়ের মধ্যে ৩৩টি, মতলব উত্তরে ৩৯টি বিদ্যালয়ের মধ্যে ২৬টি, কচুয়ায় ৪০টি বিদ্যালয়ের মধ্যে ২৪টি, শাহরাস্তিতে ৩২টি বিদ্যালয়ের মধ্যে ১১টি, মতলব দক্ষিণে ২৫টি বিদ্যালয়ের মধ্যে ৯টি, হাইমচরে ১৮টি বিদ্যালয়ের মধ্যে ৮টি এবং হাজীগঞ্জে ৩২টি বিদ্যালয়ের মধ্যে মাত্র একটি মাধ্যমিক বিদ্যালয়ে কোন শিক্ষার্থীই ‘এ’ প্লাস পায়নি।

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/‍ডিএইচ/২০১৫

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না