Home / শীর্ষ সংবাদ / চাঁদপুরের ২ পৌরসভা ও ১ ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা
election por

চাঁদপুরের ২ পৌরসভা ও ১ ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা

চাঁদপুরের মতলব পৌরসভা,শাহরাস্তি পৌরসভা ও চাঁদপুর সদরের লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

৩০ জানুয়ারি শনিবার প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে দলটির স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। 

আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ৩১টি পৌরসভা (৫ম ধাপ), ৪টি উপজেলা ও ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চূড়ান্ত করা হয়।

চাঁদপুরে মতলব পৌরসভায় মো.আওলাদ হোসেন, শাহরাস্তি পৌরসভায় হাজী আবদুল লতিফ,চাঁদপুরের সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে মো.সেলিম খাঁন মনোনয়ন পেয়েছেন। 

সভা শেষে দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। 

উল্লেখ্য, পঞ্চম ধাপে ৩১টি পৌরসভায় ভোট হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়া যাবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত, বাছাই হবে ৪ ফেব্রুয়ারি। এরপর ১১ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রচার শেষে ২৮ ফেব্রুয়ারি হবে ভোট। এ দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট চলবে। এর মধ্যে ৩১ পৌরসভায় ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

প্রথম ধাপের তফসিলের ২৪টি পৌরসভায় গত ২৮ ডিসেম্বর ইভিএমে ভোট হয়েছে। এরপর ১৬ জানুয়ারি ভোট হয়েছে দ্বিতীয় ধাপের ৬১ পৌরসভায়। তৃতীয় ধাপে ৬২টি পৌরসভায় আজ ভোটগ্রহণ চলছে। চতুর্থ ধাপে ৫৮ পৌরসভায় আগামী ১৪ ফেব্রুয়ারি ভোট হবে।

ঢাকা ব্যুরো চীফ,৩০ জানুয়ারি ২০২১