Home / চাঁদপুর / চাঁদপুরের ১৮তম জেলা প্রশাসক আব্দুস সবুর মণ্ডল
চাঁদপুরের ১৮তম জেলা প্রশাসক আব্দুস সবুর মণ্ডল

চাঁদপুরের ১৮তম জেলা প্রশাসক আব্দুস সবুর মণ্ডল

চাঁদপুর টাইমস রিপোর্ট:

মেঘনা তীরবর্তী ও নদী অঞ্চল হিসেবে পরিচিত চাঁদপুর জেলার ১৮তম জেলা প্রশাসক হিসেবে মোঃ আবদুস্ সবুর মণ্ডল যোগদান করেছেন।  ২ জুলাই বৃহস্পতিবার তিনি তাঁর পূর্বসূরি মোঃ ইসমাইল হোসেনের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন। এর পূর্বে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। চাঁদপুরের জেলা প্রশাসক হিসেবে পদায়ন পেয়ে গতকাল তিনি যোগদান করেন। তিনি জনাব ইসমাইল হোসেনের এক ব্যাচ জুনিয়র।

মোঃ আবদুস্ সবুর মণ্ডল গাইবান্ধা জেলার অধিবাসী। তাঁর স্ত্রী আখতারী জামান ঢাকা ইডেন মহিলা কলেজের সহকারী অধ্যাপক।

১৯৯৪ সালে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে তাঁর কর্মজীবন শুরু। এরপর ধারাবাহিকভাবে কুষ্টিয়া জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার, রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহকারী কমিশনার (ভূমি), রংপুর জেলার পীরগঞ্জ ও তারাগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি), রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহকারী কমিশনার, রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার, সিনিয়র সহকারী কমিশনার ও এনডিসি, সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া ও নীলফামারীর ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা, নৌপরিবহন মন্ত্রণালয়ের দু’ দফা সিনিয়র সহকারী সচিব, সংস্থাপন মন্ত্রণালয় ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, পদোন্নতি পেয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে উপ-সচিব এবং তারপর প্রধানমন্ত্রীর কার্যালয়ে দু’ দফা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

চাঁদপুরের জেলা প্রশাসক হিসেবে যোগদানের পূর্বে তিনি ১৮/০৩/২০১৩ থেকে ২৫/০৬/২০১৫ খ্রিঃ পর্যন্ত প্রধানমন্ত্রীর কার্যালয়ে পরিচালক পদে কর্মরত ছিলেন।

উল্লেখ্য, ১৯৮৪ সালের ১৫ ফেব্রুয়ারি চাঁদপুর মহকুমা থেকে জেলায় রূপান্তরিত হয়। ১ম প্রথম জেলা প্রশাসক ছিলেন জানিকুল হক (৫ জুলাই ১৯৮৬ সাল পর্যন্ত)। তারপর এসএম শামসুল আলম দ্বিতীয়, লস্কর আবুল কালাম তৃতীয়, মুহম্মদ আবুল কাশেম চতুর্থ, মোঃ ইয়াকুব আলী পঞ্চম, মোঃ গোলাম কিবরিয়া ৬ষ্ঠ, মোঃ খালিদ আনোয়ার ৭ম, মোঃ রেজাউল করিম ৮ম, আবু মোঃ মনিরুজ্জামান খান নবম, মোঃ আবদুর রব হাওলাদার দশম, মোঃ তাহেরুল ইসলাম ১১তম, মোঃ আবদুল খালেক ১২তম, এস.এম. মনিরুল ইসলাম ১৩তম, আ.ক.ম. শাহীদুর রহমান ১৪তম, বিশ্বাস মুহম্মদ আজিম উদ্দিন ১৫তম, প্রিয়তোষ সাহা ১৬তম এবং মোঃ ইসমাইল হোসেন ১৭ জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন।