উপজেলা সংবাদ

চাঁদপুরের হাইমচরে অর্ধশত যাত্রী নিয়ে ট্রলারডুবি

চাঁদপুরের হাইমচর উপজেলায় মেঘনা নদীতে অর্ধশত যাত্রী নিয়ে ‘রবিন’ নামে একটি যাত্রীবাহী ট্রলার ডুবেছে। মঙ্গলবার (২৬ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

ডুবে যাওয়া ট্রলার থেকে সাঁতরে তীরে আসা কয়েকজন যাত্রী জানান, ৪০ থেকে ৫০ জন যাত্রী নিয়ে একটি ট্রলার হাইমচর থেকে ঈশান বালার চরের দিকে যাচ্ছিল। পথে তেলবাহী ট্যাংকারের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়। ঘন কুয়াশার কারণে সামনে কিছু দেখা যাচ্ছিল না। বেশ কয়েকজন সাঁতরে তীরে এলেও অন্তত ২০-২৫ জন নিখোঁজ রয়েছে বলে তাঁরা দাবি করেন।

স্থানীয় বাসিন্দা ইসমাইল হোসেন জানান, একটি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে রবিন নামের যাত্রীবাহী ট্রলারটি ডুবে গেছে। স্থানীয় লোকজন সঙ্গে সঙ্গে উদ্ধারকাজ শুরু করেছে। খবর পেয়ে পুলিশও ঘটনাস্থলে গেছে।

উদ্ধার হওয়া যাত্রী রাজন জানান, ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে। ট্রলারে প্রায় ৪০-৫০ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ২৫ থেকে ৩০ জন উদ্ধার হয়েছে। বাকি ১৫ থেকে ২০ জনের নিখোঁজ রয়েছেন। উদ্ধারদের মধ্যে আহত তিনজনকে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নৌ-পুলিশের উপ-পরিদর্শক নুরুজ্জামান জানান, নদীতে নৌ-পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা টহল দিচ্ছেন। তবে নিখোঁজদের মধ্যে এখন পর্যন্ত কাউকে জীবিত অথবা মৃত উদ্ধার করা যায়নি।

বি এম ইসমাইল, হাইমচর করেসপন্ডেন্ট

আপডেট ১১:৩৫ এএম, ২৬ জানুয়ারি ২০১৬, মঙ্গলবার

ডিএইচ/এমআরআর

Share