Home / চাঁদপুর / চাঁদপুরের সাংবাদিকদের মধ্যে যে ঐক্য
চাঁদপুরের সাংবাদিকদের মধ্যে যে ঐক্য
চাঁদপুর জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নব নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর ও ইফতার মাহফিলপূর্ব আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

চাঁদপুরের সাংবাদিকদের মধ্যে যে ঐক্য

আশিক বিন রহিম :

বাংলাদেশ ফটো জানালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার নব নির্বাচিত কার্যনিবার্হী পরিষদের কাছে দায়িত্ব হস্তান্তর ও ইফতার মাহফিল বৃহস্পতিবার বিকেলে সংগঠনের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কে এম মাসুদের পরিচালনায় দায়িত্ব হস্তান্তর ও ইফতারপূর্ব আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ বলেন, ‘কিছুদিন আগে অত্যন্ত শান্তিপূর্ণ এবং আনন্দঘন পরিবেশে ফটো জানালিস্ট এসোসিয়েশনের নির্বাচন সম্পন্ন হয়েছে। চাঁদপুরের সাংবাদিকদের মধ্যে যে ঐক্য এবং সোহাদ্যপূর্ণ সম্পর্ক রয়েছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে। ফটো সাংবাদিকতা একটি বিশেষ গুরুত্ব বহন করে। যারা মাঠপর্যায়ে কাজ করে সমাজে বাস্তবচিত্রগুলো তুলে আনেন এটা তাদের সংগঠন। আমি এই সংগঠনের সবাইকে সাধুবাদ জানাই।’

তিনি আরো বলেন, ‘কিছুদিন আগে চাঁদপুরে একটা অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। একদল সন্ত্রাসী পৌরসভার কর্মীদের ওপর হামলা চালিয়ে তাদেরকে আহত করেছে। চাঁদপুর শহর একটি শান্তিপূর্ণ শহর। কাজেই এই সন্ত্রাসীদের যারা আশ্রয়প্রশ্রয় দেয় তাদের বিরুদ্ধে ও সকলকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

তিনি উপস্থিত চাঁদপুরের সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘আমি আশা করি আপনারা আমাদের সাথে থাকবেন। আমি আপনাদের সাথে নিয়ে সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করতে চাই। চলার পথে আমার যদি কোনো ভুল থাকে তবে আপানারা তা লেখনির মাধ্যমে তুলে ধরবেন। এতে করে আমার পরিষদ উপকৃত হবে। পরিশেষে আপনাদের এই সংগঠনের সকলের সার্বিক মঙ্গল কামনা করছি।’

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রহিম বাদশা, দৈনিক ইলশেপাড়ের ভারপাপ্ত সম্পাদক বিএম হান্নান, দৈনিক চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটোয়ারী, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর দিগন্তের সম্পাদক ও প্রকাশক অ্যাড. শাহজাহান মিয়া, দৈনিক চাঁদপুর জমিনের প্রকাশক ও সম্পাদক মো. রোকনুজ্জামান রোকন, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি শরীফ চৌধুরী, দৈনিক মেঘনাবার্তার প্রকাশক ও সম্পাদক আব্দুল আউয়াল রুবেল, চাঁদপুর প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক সোহেল রুশদী, দৈনিক চাঁদপুর প্রতিদিনের প্রধান সম্পাদক ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক জিএম শাহীন, অনলাইল নিউজ পোর্টাল চাঁদপুর টাইমস-এর প্রকাশক ও সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল, সাপ্তাহিক চাঁদপুর সকালের সম্পাদক মোশারফ হোসেন লিটন, দৈনিক আলোকিত চাঁদপুরের সম্পাদক ও প্রকাশক মো. জাকির হোসেন, চাঁদপুর টাইমসের সম্পাদক মিজানুর রহমান রানা প্রমুখ।

উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আলম পলাশ।

আলোচনা শেষে সংগঠনের ফটো প্রদর্শনীতে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। এর আগে অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সংগঠনের সদস্য এম এ আকিব।

ইফতার মাহফিলের দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সদস্য মুহাম্মদ আব্দুর রহমান গাজী।

এসময় উপস্থিত ছিলেন সাবেক কাউন্সিলর মাহফুজ বেপারী, জেলা শ্রমিক লীগের সভাপতি নুরুল ইসলাম মিয়াজী, সংগঠনের নবগঠিত কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক চৌধুরী ইয়াসিন ইকরাম, সহ-সভাপতি মিজানুর রহমান লিটন, মুহাম্মদ আলমগীর, জামাল হোসেন আখন্দ, যুগ্ম-সম্পাদক অভিজিত রায়, তালহা জুবায়ের, অর্থ সম্পাদক সাইদ হোসেন অপু, ও দপ্তর সম্পাদক শরীফুল ইসলাম, মাজহারুল ইসলাম অনিক, কার্যকরী সদস্য বাদল মজুমদার, সাইফুল আজম, কেএম সালাউদ্দিন, সাবেক আহবায়ক একে আজাদ, সাবেক সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, একেএম শাহেদ, সদস্য মাসুদ আলম, আব্দুস সোবাহান রানা, মিজানুর রহমান, কাদের পলাশ, শাওন পাটোয়ারী, রেজাউল করীম, এসএম সোহেল, এম আই দিদার, কবির হোসেন মিজি, ফাহিম শাহরিন কৌশিক, সজিব খাঁন, আশিক বিন রহিম, আবু সুফিয়ান ভূঁইয়া, এমএম কামাল। সহযোগী সদস্য নিজাম উদ্দিন, মুহাম্মদ ফরিদ হাসান, বাদশা ভূঁইয়া প্রমুখ।

আপডেট :   বাংলাদেশ সময় : ১০:৫৩ অপরাহ্ন, ১৮ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ০২ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি