Home / চাঁদপুর / চাঁদপুরের শিক্ষা প্রতিষ্ঠানে রেডক্রিসেন্টকে নতুনভাবে সাজানো হবে

চাঁদপুরের শিক্ষা প্রতিষ্ঠানে রেডক্রিসেন্টকে নতুনভাবে সাজানো হবে

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও চাঁদপুর রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, জলবায়ু পরিবর্তনের প্রভাবে বাংলাদেশ এখন প্রাকৃতিক দুর্যোগের ঝুঁকিতে আছে। উপকূলীয় চাঁদপুরে এ ঝুঁকির আশঙ্কা আরো বেশি। তবে আশার কথা হ”েছ সরকার প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি রয়েছে।

সরকারি প্রচেষ্টার পাশাপাশি প্রশিক্ষিত স্বে”ছাসেবক বাহিনী গড়ে তোলা জরুরি। এ কারণে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় চাঁদপুরের শিক্ষা প্রতিষ্ঠানে রেডক্রিসেন্টের কার্যক্রম গতিশীল করা হবে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যুব রেডক্রিসেন্টকে নতুনভাবে সাজানো হবে। আমি চাই, চাঁদপুর রেডক্রিসেন্ট সোসাইটি হবে বাংলাদেশের শ্রেষ্ঠতম সচল ইউনিট। আর এ জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

রোববার ( ২৯ এপ্রিল ) সকালে চাঁদপুর রেডক্রিসেন্ট সোসাইটির কার্যকরী কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি চাঁদপুর রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে দায়িত্বগ্রহণের পর গতকাল’ই প্রথম কোনো কার্যকরী কমিটির সভায় যোগদান করেন ।

চাঁদপুর রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক এম এ মাসুদ ভূঁইয়ার পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন কার্যকরী কমিটির সহ-সভাপতি আলহাজ¦ জাহাঙ্গীর আখন্দ সেলিম,সদস্য সুভাষ চন্দ্র রায় ও আবুল কালাম পাটওয়ারী।

সং¯’ার বিভিন্ন কার্যক্রম ও রিপোর্ট তুলে ধরেন ইউনিট কর্মকর্তা আহম্মদ আলী। সভায় ৮ মে আন্তর্জাতিক রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস পালনকল্পে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ ছাড়া সং¯’ার বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ৫ :১৫ পিএম, ৩০ এপ্রিল ২০১৭, রোববার
এজি

Leave a Reply