চাঁদপুর

চাঁদপুরের শিক্ষকনেতা ও প্রধান শিক্ষক শাখাওয়াৎ হোসেন আর নেই

চাঁদপুর শহরের ডি.এন হাই স্কুলের সাবেক প্রধান শিক্ষক,মাধ্যমিক শিক্ষক সমিতি চাঁদপুর জেলার সাবেক সভাপতি ও শিক্ষক কর্মচারী ফ্রন্ট
চাঁদপুর জেলার সাবেক আহবায়ক মো.শাখাওয়াৎ হোসেন খান রোববার ৯ ফেব্রুয়ারি বিকেলে বিকেল সাড়ে চারটায় ঢাকার নর্দান বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্হায় মৃত্যুবরণ করেন।

তিনি শ্বাসকষ্ঠ ও হার্টের প্রদাহে ভোগছিলেন । মৃত্যুকালে তার বয়স হয়েছে ৭৬ বছর । (ইন্না…..রাজেউন )। বৃহস্পতিবার ৬ ফেব্রুয়ারি ঢাকার সরকারি মেডিকেল হাসপাতালে ভর্তি করানো হয়েছিল । মৃত্যুকালে তিনি ২ কন্যা, ১ পুত্রসহ বহু গুণগ্রাহী রেখে মারা যান। তার মৃত্যুতে শিক্ষক সমাজসহ সর্বস্তরের মানুষ শোকাহত ।

সোমবার ১০ ফেব্রুয়ারি সকাল দশটায় চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে । বেলা আড়াইটায় তার নিজ বাড়ি হাইমচরের দুর্গাপুর ইউনিয়নের করিমিয়া মাদ্রাসায় দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এবং মাদ্রাসার পাশেই তার পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

মরহুম সাখাওয়াত হোসেন প্রথমে তিনি দুর্গাপুর হাই স্কুলের সহকারী শিক্ষক এবং পরে ডিএন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক , সহকারী প্রধান শিক্ষক এবং সর্বশেষ দীর্ঘ সময় প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেন।

২০০৫ সালে তিনি প্রধান শিক্ষকের পদ থেকে অবসর গ্রহণ করেন । তার এক ছেলে জনতা ব্যাংকের কর্মকর্তা ও এক মেয়ে দেলোযার হোসেন উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রভাষক হিসাবে কাজ করছেন

আবদুল গনি, ৯ ফেব্রুয়ারি ২০২০

Share