চাঁদপুর

চাঁদপুরে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন ও স্বাস্থ্যবিধি উপেক্ষিত : বন্দর কর্মকর্তা বরখাস্ত

বৈশ্বিক মহামারী করোনা দুর্যোগ মোকাবেলায় দায়িত্ব অবহেলার অভিযোগে চাঁদপুর বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাককে বরখাস্ত করা হয়েছে। ইন্ডিপেন্ডেন্ট টিভিসহ বেসরকারি টেলিভিশন চ্যানেলের স্ক্রলে তার বরখাস্তের খবর প্রচারিত হচ্ছে।

চাঁদপুরের জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খান জানান,‘ নদী বন্দর কর্মকর্তার বরখাস্তের খবর আমিও টেলিভিশন চ্যানেলে দেখেছি। তবে এ বিষয়ে এখনো কোনো পত্র পাইনি।’

৬৬ টি দিন পর আজ সকালে চাঁদপুর থেকে ঢাকা, নারায়ণগঞ্জ ও দক্ষিণাঞ্চলের নৌ-পথে লঞ্চ চলাচল শুরু হয়। কিন্তু প্রথম দিনেই লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন ও যাত্রীদের সুরক্ষা নিশ্চিতে ব্যর্থতাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠে নদীবন্দর কর্মকর্তার বিরুদ্ধে।

শুরুর দিনেই সরকারি নিয়ম-নীতি ও স্বাস্থ্যবিধি মানছে না লঞ্চগুলো। এমভি রফরফ লঞ্চ স্বাস্থ্যবিধি না মেনে যাত্রীদের লঞ্চে উঠানো এবং বাড়তি টিকেট বিক্রি করে। এ জন্য লঞ্চটির ৩ জন স্টাফকে আটক করে পুলিশ। পরে সতর্ক করে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক, বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক যাত্রীদের স্বাস্থ্যবিধি তোয়াক্কা না করার বিষয়ে বলেন,‘ করোনা পরিস্থিতিতে চাঁদপুর লঞ্চ টার্মিনালে একটি ট্যানেল স্থাপন করার কথা ছিল। কিন্তু ঢাকা থেকে তা সরবরাহ না হওয়ায় আপাতত: যাত্রী সুরক্ষায় আমরা কোনো ব্যবস্থা নিতে পারিনি ।’

বার্তা কক্ষ , ৩১ মে ২০২০

Share