Home / চাঁদপুর / ‘ডাকাত, ডাকাত বলে চিৎকারে পুলিশের ওপর হামলার চেষ্টা করে জেলেরা’
river-police-action

‘ডাকাত, ডাকাত বলে চিৎকারে পুলিশের ওপর হামলার চেষ্টা করে জেলেরা’

চাঁদপুর সদরের রাজরাজেশ্বর দূর্গম চর এলাকার পদ্মা-মেঘনায় গভীর রাতে অভিযান চালিয়েছে নৌ- থানা পুলিশ। পদ্ম-মেঘনা নদীতীরের ওই এলাকায় অভিযান চালিয়ে পাচারকালে জাটকাসহ একটি দ্রুত গতীর স্প্রীড বোট জব্দ করেছে।

সোমবার (৩১ মার্চ) দিনগত মধ্যরাতে রাজরাজেশ^র ইউনিয়নের ৮নং ওয়াডস্থ মান্দের বাজার ও কাচিঘাটা সংলগ্ন ছাই ফ্যাক্টরির পাশের খাল থেকে স্পীডবোটটি জব্দ করা হয়। অভিযান পরিচালনা করেন সদর নৌ-থানা পুলিশের এএসআই মনির হোসাইন ও আইয়ুব আলী সঙ্গিয় ফোর্স। অভিযান চলাকালে ডাকাতা ডাকাত চিৎকার করে নৌ- পুলিশের উপর হামলার চেষ্টা করে জাটকা জেলেরা।

এলাকা সূত্রে জানা যায়, নিষেধাজ্ঞা সময়ের মধ্যে প্রতিরাতেই ও ইউনিয়নের একটি চক্র স্পীডবোট নিয়ে নদীর বিভিন্নস্থান থেকে জেলেদের আহরিত জাটকার একটা অংশ সংগ্রহ করে রাতের আধাঁরে মাওয়াসহ অন্যত্র পাচার করে আসছে।

চাঁদপুর নৌ-পুলিশের এএসআই মনির হোসাইন জানান, সোমবার রাত সাড়ের ১২টার পর গোপন সংবাদের ভিত্তিতে আমরা পদ্মা নদীর কাছে জাটকা রক্ষা অভিযান পরিচালনা করি। এসময় পদ্মা-মেঘনা নদীতে নিধনকৃত জাটকা ইলিশ পাচার কালে অসাধু জেলেরা আমাদের ধাওয়া খেয়ে ৮৫ হর্স পাওয়ারের ইয়াহামা ব্যান্ডের একটি দ্রুতগামীর স্পীডবো ফেলে চলে যায়। সেখানে আধা ব্যারেল ভর্তি প্রায় আড়াই’শ কেজি জাটকা পাওয়া যায়। এসময় অসাধু জেলেরা ডাকাতা ডাকাত চিৎকার করে আমাদের উপর হামলার চেষ্টা করে।

বিষয়টি জেলা টাস্কফোর্স কর্মকর্তাদের জানানো হয়েছে এবং এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন এডিএম আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

প্রতিবেদক- আশিক বিন রহিম
২ এপ্রিল, ২০১৯