Home / চাঁদপুর / চাঁদপুরের মেঘনায় জাহাজ ডুবি : উদ্ধার ১২
Chandpur Haimchar Picture

চাঁদপুরের মেঘনায় জাহাজ ডুবি : উদ্ধার ১২

চাঁদপুরের হাইমচর উপজেলায় মেঘনা নদীতে ১হাজার টন ক্লিংকার বোঝাই এমভি মিলিনিয়াম-১ নামের জাহাজ এমভি শাফাতুল হক-২ নামের অপর জাহাজের ধাক্কায় নদীতে ডুবেগেছে। এই ঘটনায় ক্ষতিগ্রস্থ জাহাজে থাকা মাষ্টারসহ ১২জন শ্রমিক উদ্ধার হয়েছে। আহত হয়েছেন লস্কর ও বাবুর্চি।

শুক্রবার (১১ মে) সন্ধ্যা ৭টায় উপজেলার নীলকমল ও গাজীপুর ইউনিয়নের মাঝামাঝি স্থান কাটাখালি মাঝের চর এলাকায় এই ঘটনা ঘটে। উদ্ধার হওয়া ১২জন হচ্ছেন: জাহাজের মাষ্টার শামছুল হক, শ্রমিক: বেলায়েত হোসেন, মো. জাহির, মো. নুরুন্নবী, মো. বেলায়েত হোসেন, মো. বদিউজ্জামান, মো. জাহিদ হোসেন, মোহাম্মদ আলী, মানিক মিয়া, মো. সুমন, নুরুন্নবী-২ ও মো. নয়ন।

জাহাজের মাষ্টার শামছুল হক জানান, বৃহস্পতিবার (১০ মে) দিনগত রাত ২টায় ১হাজার টন ক্লিংকার নিয়ে নারায়নগঞ্জের উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে জাহাজটি ছেড়ে আসে। পথিমধ্যে ঘটনাস্থলে আসলে নারায়গঞ্জ থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী এমভি শাফাতুল হক-২ জাহাজটির ধাক্কালেগে এমভি মিলিনিয়াম কাত হয়ে আস্তে আস্তে নদীতে নিমোজ্জিত হয়। ঠিক ওই সময় ঘটনাস্থল দিয়ে যাওয়া এমভি ওশান লাইট নামে অপর জাহাজ তাদের এ অবস্থা দেখে ১২জনকে উদ্ধার করে পাড়ে উঠান। তবে লস্কর নুরুন্নবী ও বাবুর্চি নয়ন আহত হয়েছেন। তাদেরকে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী জানান, ঘটনার খবর পেয়ে রাত ৯টায় আমরা ঘটনাস্থল মেঘনার পাড় থেকে পুলিশের সহায়তায় মাষ্টার ও শ্রমিকদের উদ্ধার করে রাত ১১টায় হাইমচর থানায় নিয়ে আসি। আর দূর্ঘটনার শিকার জাহাজটা ওই স্থানে পানিতে নিমোজ্জিত অবস্থায় রয়েছে।

হাইমচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনোজিত রায় জানান, খবর পেয়ে আমরা ওই জাহাজের ১২জনকে উদ্ধার করেছি। এমভি মিলিনায়ম জাহাজটি ক্লিংকার বোঝাই ছিলো। আর অপর জাহাজটি সম্পর্কে এখনো কোন তথ্য পাইনি। আমরা খোঁজ খবর নিচ্ছি।

সিনিয়র করেসপন্ডেন্ট

Leave a Reply