Home / চাঁদপুর / বাণিজ্যিক ব্যাংকগুলোর ঋণ বিতরণ ৯২ কোটি : আদায় ৯৬ কোটি ৪০ লাখ

বাণিজ্যিক ব্যাংকগুলোর ঋণ বিতরণ ৯২ কোটি : আদায় ৯৬ কোটি ৪০ লাখ

আবদুল গনি :

চাঁদপুর জেলার বাণিজ্যিক ব্যাংকগুলো গত এপ্রিল ২০১৫ পর্যন্ত কৃষি ঋণ বিতরণ করেছে ৯২ কোটি টাকা এবং পূর্বের বকেয়াসহ আদায় করেছে ৯৬ কোটি ৪০ লাখ ৪১ হাজার টাকা।

২০১৪-১৫ অর্থ বছরে এসব ব্যাংকগুলোতে বরাদ্ধ ছিল ১১৭ কোটি ৩ লাখ ২৪ হাজার টাকা। বিতরণের হার ৭৯%।

সংশি¬ষ্ট ব্যাংকের আঞ্চলিক কার্যালয় সূত্রে জানাগেছে, সোনালী ব্যাংক গত এপ্রিল পর্যন্ত বিতরণ করেছে ৭ কোটি ৪৪ লাখ ১৮ হাজার টাকা এবং বিতরণের হার ৫৭%। অগ্রণী ব্যাংক বিতরণ করেছে ১২ কোটি ৪২ লাখ ৬৬ হাজার টাকা এবং বিতরণের হার ৭৮%। জনতা ব্যাংক বিতরণ করেছে ১৩ কোটি ৩৮ লাখ ৩৯ হাজার টাকা এবং বিতরণের হার ৭৫%। বাংলাদেশ কৃষি ব্যাংক বিতরণ করেছে ৫২ কোটি ৪৭ লাখ ১৪ হাজার টাকা এবং বিতরণের হার ৮৩%। কর্মসংস্থান ব্যাংক বিতরণ করেছে ৫ কোটি ৭৭ লাখ ৩৯ হাজার টাকা এবং বিতরণের হার ৯৪%। রূপালী ব্যাংক বিতরণ করেছে ১০ লাখ ৯৪ হাজার টাকা এবং বিতরণের হার ৩৩%। বেসিক ব্যাংক বিতরণ করেছে ৯৬ লক্ষ হাজার টাকা এবং বিতরণের হার ৯৬%। এ ছাড়াও জেলার বেসরকারি ব্যাংক গুলোর মধ্যে গত এপ্রিল পর্যন্ত ইসলামী ব্যাংক বিতরণ করেছে ১৩ কোটি ৭১ লাখ ৭২ হাজার টাকা এবং বিতরণের হার ৫৮%। পূবালী ব্যাংক বিতরণ করেছে ১০ লাখ এবং বিতরণের হার ৫%। সোস্যাল ইসলামী ব্যাংক বিতরণ করেছে ২৩ লাখ ১০ হাজার টাকা এবং বিতরণের হার ১১%। উত্তরা ব্যাংক বিতরণ করেছে ১১ লাখ ৭৫ হাজার টাকা এবং বিতরণের হার ৩২%। আল আরাফাহ ইসলামী ব্যাংক বিতরণ করেছে ৫২ লাখ ৯১ হাজার টাকা এবং বিতরণের হার ৪৮%। মার্কেন্টাইল ব্যাংক বিতরণ করেছে ১০ লাখ এবং বিতরণের হার ২০%। শাহ্জালাল ইসলামী ব্যাংক বিতরণ করেছে ৫ লাখ এবং বিতরণের হার ২০%। অগ্রণী ব্যাংক বিতরণ করেছে ২ লাখ ৫০ হাজার টাকা এবং বিতরণের হার ৪%।

এছাড়াও সংশি¬ষ্ট ব্যাংকগুলোতে আদায়যোগ্য অর্থের পরিমাণ রয়েছে ১৭৭ কোটি ৫৪ লাখ ৮৮ হাজার টাকা। এর মধ্যে খেলাপী ঋণের পরিমাণ ১১ কোটি ১৪ লাখ ৪৭ হাজার টাকা।

আপডেট: বাংলাদেশ সময়   ০৪:৩৯  অপরাহ্ণ, ১৯ জুন ২০১৫, শুক্রবার

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না